সর্বশেষ খবর

ইবিতে প্রতিবন্ধীদের অবস্থান কর্মসূচী

ইবি প্রতিনিধি:

সরকারী চাকরীতে প্রথম ও দ্বিতীয় শ্রেণীতে ৫ শতাংশ কোটা সংরক্ষণের দাবিতে অবস্থান কর্মসূচী পালন করেছে ইসলামী বিশ^বিদ্যালয়ের প্রতিবন্ধী শিক্ষার্থীরা। ‘বাংলাদেশ প্রতিবন্ধী শিক্ষার্থী ঐক্য পরিষদ’র ব্যানারে মঙ্গলবার বেলা ১১ টায় ক্যাম্পাসের প্রধান ফটকে এ মানববন্ধন করে তারা।
আন্দোলনকারী সূত্রে জানা যায়, কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে তারা বেলা এগারোটায় ক্যাম্পাসের প্রধান ফটক সংলগ্ন কুষ্টিয়া-খুলনা মহাসড়কের পাশে মানববন্ধন করে। এসময় ‘বাংলাদেশ প্রতিবন্ধী শিক্ষার্থী ঐক্য পরিষদ’ ইবি শাখার আহবায়ক সোহেল হোসেনের নেতৃত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উক্ত পরিষদের কেন্দ্রীয় আহবায়ক পার্থ প্রতিম মিস্ত্রি, সুলতান মির্জা, সুজ্জন কুমার দে, আজিজুল হাকিমসহ অন্যান্য প্রতিবন্ধী শিক্ষার্থীরা।
তাদের উল্লেখিত ১১ দফা দাবিসমূহ হলো- সরকারী চাকরীতে প্রথম ও দ্বিতীয় শ্রেণীতে প্রতিবন্ধীদের জন্য ৫ শতাংশ কোটা সংরক্ষণ করতে হবে, সকল চাকরীর ক্ষেত্রে কোটা নিশ্চিত করা, প্রতিবন্ধী মন্ত্রণালয় গঠন, এই মন্ত্রণালয়ের উপদেষ্টা প্রতিবন্ধী হতে হবে, বিসিএসের প্রিলিমিনারি থেকেই প্রতিবন্ধীদের জন্য কোটা নিশ্চিত করতে হবে।
এ বিষয়ে কেন্দ্রীয় আহবায়ক পার্থ প্রতিম মিস্ত্রি বলেন, ‘আগামী বৃহস্পতিবার ঢাকায় কেন্দ্রীয় মহাসম্মেলন অনুষ্ঠিত হবে। সেখান থেকে যে দিকনির্দেশনা আসবে, আমরা তা যথাযথ বাস্তবায়নের চেষ্টা করবো।

সাব্বির// এসএমএইচ//৯ই অক্টোবর, ২০১৮ ইং ২৪শে আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …