ইমরানকে শুভেচ্ছা জানালেন মোদি

আর্ন্তজাতিক ডেস্ক :

পাকিস্তানের জাতীয় নির্বাচনে সংখ্যাগরিষ্ঠ আসনে জয় পাওয়ায় তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের নেতা ইমরান খানকে সোমবার টেলিফোনে শুভেচ্ছা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এসময় দুই নেতা প্রতিবেশী দুটি দেশের মধ্যে উন্নয়ন এবং শান্তি  প্রতিষ্ঠার বিষয়ে কথা বলেন বলে জানিয়েছে ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি।

টেলিফোনে পাকিস্তানের ভাবি প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানানোর সময় নরেন্দ্র মোদি বলেন, এই নির্বাচন পাকিস্তানে গণতন্ত্রের ভিত্তি আরও মজবুত করবে। একই সঙ্গে প্রতিবেশী দুই দেশের মধ্যে শান্তি ও উন্নয়ন প্রতিষ্ঠা হবে বলেও আশা প্রকাশ করেন মোদি।

এর আগে গত ২৮ জুলাই নির্বচনে জয় পাওয়ায় ইমরানকে অভিনন্দন জানিয়েছিল ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

প্রতিবেশী দেশ ভারতের সঙ্গে আলোচনার মাধ্যমে সমস্যা মিটিয়ে ফেলার পক্ষে মত দিয়েছেন ইমরান খানও। তার দল বিজয়ী হবার পর এক বক্তব্যে তিনি বলেছিলেন, কাশ্মীর ও বেলুচিস্তান নিয়ে পরস্পরকে দোষারোপ করার বদলে আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান করতে হবে৷ ভারত যদি পাকিস্তানের দিকে বন্ধুত্বের এককদম পা বাড়ায় তাহলে তিনিও দু’কদম পা বাড়াবেন৷ পাকিস্তান ভারতকে বন্ধু হিসাবে পেতে চায় বলেও উল্লেখ করেছেন ইমরান।

পাক সংবাদ মাধ্যমের ভাষ্য অনুযায়ী আগামী ১১ আগস্ট পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিচ্ছেন সাবেক এই ক্রিকেট তারকা। যদিও তিনি একক সংখ্যাগরিষ্ঠ সরকার গড়তে পারছেন না। পার্লামেন্টে তার দল পিটিআই ১৩৭টি আসন না পাওয়ায় আপাতত কোয়ালিশন সরকার নিয়েই সন্তুষ্ট থাকেত হচ্ছে তাকে।

পাকিস্তানে গত ২৫ আগস্ট  ২৭২টি আসনের পার্লামেন্ট নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে ১১৫ টি আসন পেয়ে একক বৃহত্তম দল হিসাবে আত্মপ্রকাশ করে ইমরানের দল৷

সাব্বির// এসএমএইচ//৩১শে জুলাই, ২০১৮ ইং ১৬ই শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …