ইমরানের শপথে যাচ্ছেন না গাভাস্কার

আর্ন্তজাতিক ডেস্ক :

সাবেক ক্রিকেট তারকা এবং পাকিস্তান তেহরিক ই ইনসাফ (পিটিআই) দলের প্রধান ইমরান খানের শপথ অনুষ্ঠানে যাবেন না বলে স্পষ্ট ভাষায় জানিয়ে দিলেন ভারতীয় কিংবদন্তী ক্রিকেটার সুনীল গাভাস্কার।

পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসাবে আগামী ১৮ আগস্ট শপথ নিতে চলেছেন সাবেক পিটিআই দলের প্রধান ইমরান খান। এই শপথ অনুষ্ঠানে অংশ নেয়ার জন্য তিনি ভারতের সমসাময়িক ক্রিকেটার ও বন্ধু সুনীল গাভাস্কার, কপিল দেব ও নভোজিৎ সিং সিধুকে আমন্ত্রণ জানিয়েলেন। যদিও ইমরানের শপথ অনুষ্ঠানের আমন্ত্রণ পাননি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

কিন্তু বন্ধুর এই আমন্ত্রণ রাখতে পারছেন না সুনীল গাভাস্কার। ব্যক্তিগত সমস্যা ও ব্যস্ততা দেখিয়ে তিনি ইমরানের শপথকে এড়িয়ে যাচ্ছেন। তবে আন্তর্জাতিক বিশেষজ্ঞদের বরাত দিয়ে ভারতীয় সংবাদ মাধ্যমগুলো বলছে বলছেন, দেশের স্বার্থ মাথায় রেখেই এই সিদ্ধান্ত নিয়েছেন গাভাস্কার।

তাদের দাবি, দেশকে গুরুত্ব দিয়ে, ‘পরম বন্ধু’ ইমরানের বিশেষ দিনে উপস্থিত থাকা থেকে নিজেকে বিরত রাখছেন তিনি। কারণ, পাক নির্বাচনে জয়ের পর প্রথম জাতীয় উদ্দেশ্যে দেওয়া ভাষণই হোক বা নির্বাচনী প্রচার, কখনই ভারতের প্রতি ইতিবাচক মনোভাব প্রকাশ করেননি পিটিআই প্রধান ইমরান খান। নির্বাচনী প্রচারে একাধিক সময়ে তাকে ভারত বিরোধী মন্তব্য করতে দেখা গিয়েছে।এমনকি তার দল জয়ী হওয়ার পর প্রথম ভাষণেও কাশ্মীর নিয়ে ভারতকে খোঁচা দিয়েছেন ইমরান। তাই ইমরানের শপথে হাজির না থেকে আসলে দেশকেই শ্রদ্ধা জ্ঞাপন করলেন সুনীল গাভাসকর৷ মনে করছে বিশেষজ্ঞমহল।

তবে ইমরানের  শপথগ্রহণ অনুষ্ঠানে যাচ্ছেন পাঞ্জাবের মন্ত্রী নবজ্যোৎ সিং সিধু। পাক সফরের অনুমতি চেয়ে ইতিমধ্যে তিনি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে আবেদনও করেছেন।

সাব্বির// এসএমএইচ//১৩ই আগস্ট, ২০১৮ ইং ২৯শে শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …