এইচ টি ইমাম যদি বলে থাকেন, ঠিক বলেননি: কাদের

নিজস্ব প্রতিবেদক :

বিএনপিকে গুরুত্ব না দিতে নয়াদিল্লিকে যদি এইচ টি ইমাম অনুরোধ করে থাকেন, তবে তিনি তা ঠিক করেননি। এই বক্তব্য স্বয়ং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের।
সোমবার দুপুরে রাজধানীর বনানীতে সেতু ভবনে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।
সম্প্রতি বিএনপির তিন নেতা ভারতে গিয়ে ‘নতুন সম্পর্কের’ বার্তা দিয়ে এসেছেন। তিনি বলেছেন, তাদের ভারতবিরোধী অবস্থান ৮০ ও ৯০ দশকের রাজনীতির ভুল ছিল।
তবে সম্প্রতি প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম নয়াদিল্লিতে এক সেমিনারে গিয়ে কথা বলেছেন বিএনপির বিষয়ে। দলটিকে ভারতবিরোধী এবং চীন ও পাকিস্তানের পক্ষের শক্তি উল্লেখ করে তাদেরকে সুযোগ না দিতে ভারতের প্রতি অনুরোধ রাখেন।
ইমামের এই বক্তব্যের প্রতিক্রিয়া জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, ‘তিনি (ইমাম) যদি সেটা বলে থাকেন সঠিক বলেননি।’
ইমামের এই বক্তব্য প্রকাশ করেছে ভারতের একটি জাতীয় দৈনিক। আর এ বিষয়ে প্রধানমন্ত্রীর উপদেষ্টার সঙ্গে কথা বলতে পারেননি কাদের। তাই বিষয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে সতর্ক ছিলেন তিনি।
কাদের বলেন, ‘এইচ টি ইমাম সাহেব সম্পর্কে মিডিয়ায় যে খবর এসেছে সেটা আমি তার সাথে আলাপ করে চেক করার সুযোগটা পাইনি। কারণ তিনি নয়াদিল্লি থেকে বেলজিয়ামে ব্রাসেলস এ ইউরোপিয়ান পর্লামেন্টের একটা প্রোগ্রামে গেছেন বাংলাদেশকে রিপ্রেজেন্ট করতে। ব্রাসেলস এ আছেন।’
‘‘তিনি (ইমাম) বলেছেন কি না সেটা আমাকে কনফার্ম হতে হবে।…বিষয়টা তার কাছে চেক না করে কোন কমেন্ট করা উচিত না’-বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।
‘তার পরেও আমি একটা বিষয় সাধারণভাবে বলতে পারি ভারত একটা স্বাধীন সার্বভোম দেশ। ভারত অন্য কোন দেশের সরকারি, বেসরকারি রাজনৈতিক অন্য কোন দেশের লোককে পাত্তা দিল কি দিল না এটা আমাদের বলার বিষয় নয়।’

সাব্বির// এসএমএইচ//১০ই জুলাই, ২০১৮ ইং ২৬শে আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …