একনেকে জবি’র নতুনক্যাম্পাস স্থাপনের চূড়ান্ত অনুমোদন

মোঃআলআমিন,জবিপ্রতিনিধি:

১ হাজার ৯২০ কোটি ৯৪ লক্ষ ৩৯ হাজারটাকা ব্যয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়েরনতুনক্যাম্পাস স্থাপন: ভূমিঅধিগ্রহণ ও উন্নয়ন’প্রকল্পএকনেকেচূড়ান্তভাবেঅনুমোদিতহয়েছে।
আজ মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখহাসিনা-এরসভাপতিত্বে একনেকের ১৪৬তম সভায় ১ হাজার ৯২০ কোটি ৯৪ লক্ষ ৩৯ হাজারটাকা ব্যয়ে ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয়েরনতুনক্যাম্পাস স্থাপন: ভূমিঅধিগ্রহণ ও উন্নয়ন’প্রকল্পঅনুমোদিত হয়। সভায়জগন্নাথ বিশ্ববিদ্যালয়েরউপাচার্য অধ্যাপক ড. মীজানুররহমানউপস্থিত ছিলেন। এ প্রকল্পেরআওতায়মাস্টারপ্লানঅনুযায়ীনতুনক্যাম্পাসেএকাধিকএকাডেমিকভবন, প্রশাসনিকভবন, ছাত্র-ছাত্রীদেরজন্য হল, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদেরআবাসনব্যবস্থা, চিকিৎসা কেন্দ্র, ক্যাফেটেরিয়া, খেলারমাঠ, সুইমিংপুল, মসজিদ এবংপরিবহণ ও আধুনিকবিশ্বমানেরবিশ্ববিদ্যালয়েরজন্য প্রয়োজনীয়অন্যান্য অবকাঠামোনির্মাণেরপরিকল্পনারয়েছে।
এরআগেজগন্নাথ বিশ্ববিদ্যালয়কেআধুনিক ও বিশ্বমানেরবিশ্ববিদ্যালয়েপরিণতকরতেগণপ্রজাতন্ত্রীবাংলাদেশ সরকারঢাকা জেলার কেরাণীগঞ্জ থানার তেঘরিয়াইউনিয়নেরপশ্চিমদি মৌজায়প্রায় ২০০ একরভূমিরউপরনতুনক্যাম্পাসনির্মানেরসিদ্ধান্তগ্রহণকরে।
উল্লেখ্য, এ প্রকল্পঅনুমোদিতহওয়ায়জগন্নাথ বিশ্ববিদ্যালয়েরউপাচার্য অধ্যাপক ড. মীজানুররহমানএবংজগন্নাথ বিশ্ববিদ্যালয়শিক্ষাকসমিতিরসভাপতিঅধ্যাপক ড. এ কে এম মনিরুজ্জামান ও সাধারণসম্পাদক ড. মো. আব্দুলবাকী স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিরমাধ্যমে গণপ্রজাতন্ত্রীবাংলাদেশ সরকারেরমাননীয়প্রধানমন্ত্রী শেখহাসিনাএবংসংশ্লিষ্টসকলকেআন্তারিকধন্যবাদ জানান ও কৃতজ্ঞতাপ্রকাশকরেন।

সাব্বির// এসএমএইচ//৯ই অক্টোবর, ২০১৮ ইং ২৪শে আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …