এবার মমতার আন্দোলন ‘বিজেপি ভারত ছাড়ো’

আর্ন্তজাতিক ডেস্ক :

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবার বিজেপির বিরুদ্ধে নতুন কর্মসূচি শুরু করেছেন। ‘বিজেপি ভারত ছাড়ো’ নামে এ কর্মসূচিতে মুখ্যমন্ত্রী মমতার সঙ্গে পশ্চিমবঙ্গ রাজ্য জুড়ে সামিল হয়েছেন শাসক দলটির নেতা-কর্মী ও সমর্থকরা। কলকাতা ২৪।
ব্রিটিশদের বিরুদ্ধে ‘ভারত ছাড়ো’ আন্দোলন শুরু হয়েছিল ১৯৪২ সালের ৯ অগস্ট পরাধীন ভারতে। এবার অনেকটাই সেই কায়দাতেই বৃহস্পতিবার ‘বিজেপি ভারত ছাড়ো’ কর্মসূচি পালন করল তৃণমূল কংগ্রেস।
পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগণার বারাকপুরে দলের ওই কর্মসূচি উপলক্ষে বেরিয়েছিল মিছিল। সেই মিছিলে দলের স্থানীয় নেতা-কর্মী-জন প্রতিনিধি-সমর্থকদের সঙ্গে পা মেলান বারাকপুরের তৃণমূল কংগ্রেস বিধায়ক শীলভদ্র দত্ত। বৃহস্পতিবার বিকেলে টিটাগড় থানার সামনে থেকে শুরু হয় ওই মিছিল, শেষ হয় বারাকপুর চিড়িয়ামোড়ে।

নতুন কর্মসূচির সমর্থনে এ মিছিলে প্রায় ১০ হাজার মানুষ অংশ নিয়েছিলেন বলে স্থানীয় তৃণমূল নেতৃত্বের দাবি। তারা ভারতের কেন্দ্রীয় বিজেপি সরকারের পদত্যাগের দাবি করেন। এতে অংশগ্রহণকারী নেতাকর্মীরা বলেন, ভারতের বিজেপি সরকার শুধু জাতিভেদ করছে, দাঙ্গা লাগাচ্ছে। তাই এই সরকারের পতনই এখন সময়ের দাবি।

সাব্বির// এসএমএইচ//১৪ই আগস্ট, ২০১৮ ইং ৩০শে শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …