ওয়ানডের আত্মবিশ্বাসই আশাবাদী করছে সাকিবকে

ক্রীড়া ডেস্ক :

ক্যারিবীয়দের বিপক্ষে টাইগারদের দুই ম্যাচের টেস্ট সিরিজটি ছিল চূড়ান্ত হতাশার। সাকিব আল হাসানের নেতৃত্বে টেস্টে ০-২ এ হোয়াইটওয়াশ হয় বাংলাদেশ। যেখানে আছে ৪৩ রানে অল আউট হয়ে যাওয়ার লজ্জা। ‘হাল ভাঙা’ আর ‘পাল ছেঁড়া’ একটা দলকে মাশরাফী বিন মোর্ত্তজা ওয়ানডেতে দিয়েছেন অন্য রূপ। মাশরাফীর নেতৃত্বে তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি ২-১ এ জিতেছে বাংলাদেশে। ২০০৯ সালের পর বিদেশের মাটিতে যা টাইগারদের প্রথম সিরিজ জয়।

ওয়ানডে সিরিজ শেষে ক্যারিবীয় সফরে এবার টি-টুয়েন্টি পরীক্ষার পালা। ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণের বিশ্বসেরাদের সামনে লড়াইটা সহজ হওয়ার কথা নয় মোটেও। বাংলাদেশের নেতৃত্বেও আসছে বদল। ফের সাকিব আল হাসানের কাঁধে বাংলাদেশ। কিন্ত বিশ্বসেরা অলরাউন্ডারের নেতৃত্বে কেমন করবে বাংলাদেশ? সাকিব অবশ্য আশাবাদি ওয়ানডের আত্মবিশ্বাস টি-টুয়েন্টিতে কাজে লাগাবে তার দল।

টেস্টে ব্যর্থ হলেও ওয়ানডে সিরিজের সাফল্য টাইগার শিবিরে আত্মবিশ্বাস ফিরিয়ে এনেছে বলে মনে করেন বাংলাদেশের টেস্ট ও টি-টুয়েন্টি অধিনায়ক সাকিব। তাই টি-টুয়েন্টি সিরিজ নিয়ে আশাবাদি সাকিব, ‘আমরা টি-টুয়েন্টি সিরিজ নিয়ে অনেক আশাবাদী। এর বড় কারণ হচ্ছে আমরা ওয়ানডে সিরিজটা বেশ ভালো করলাম। দেশের বাইরে নয় বছর পর একটা ওয়ানডে সিরিজ জেতা আমাদের জন্য বড় একটা অর্জন।’

এই আত্মবিশ্বাসটাই এখন কাজে লাগাতে চান সাকিব, ‘আশা করি এই আত্মবিশ্বাস টি-টুয়েন্টি সিরিজে আমাদের কাজে আসবে। সবাই এই আত্মবিশ্বাস নিয়েই খেলতে পারবে।’

ক্যারিবীয় সময় মঙ্গলবার রাতে সিরিজের প্রথম টি-টুয়েন্টিতে মুখোমুখি হবে দুই দল। বাংলাদেশ সময় যে খেলা শুরু হবে বুধবার সকাল সাড়ে ৬টায়।

সাব্বির// এসএমএইচ//৩১শে জুলাই, ২০১৮ ইং ১৬ই শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …