করোনাভাইরাসের কারণে কর্মীদের বাসা থেকে কাজ করতে বললো টুইটার

0

প্রযুক্তি ডেস্ক :

করোনাভাইরাসের বিস্তার রোধে কর্মীদের বাসা থেকে কাজ করতে বলেছে টুইটার। একটি ব্লগ পোস্টে সোশ্যাল মিডিয়া জায়ান্ট জানিয়েছে, হংকং, জাপান ও দক্ষিণ কোরিয়ায় তাদের কর্মীদের বাসায় বসে কাজ করাটা অবশম্ভাবী হয়ে পড়েছে।

সংস্থাটি আরও জানিয়েছে, বিশ্বজুড়ে তাদের পাঁচ হাজার কর্মীকে কাজে না আসতে তারা ‘জোরালোভাবে উৎসাহ’ দিচ্ছে। এর একদিন আগেই প্রতিষ্ঠানটি তাদের কর্মীদের জন্য অপ্রয়োজনীয় বিজনেস ট্রাভেল ও ইভেন্ট নিষিদ্ধ করে।

টুইটার এর আগে এক ঘোষণায় জানায়, টেক্সাসের অস্টিনে চলতি মাসে অনুষ্ঠিত হতে যাওয়া সাউথ বাই সাউথওয়েস্ট মিডিয়া কনফারেন্সে অংশ নেবে না তারা। টুইটারের মানব সম্পদ বিভাগের প্রধান জেনিফার ক্রিস্টি বলেন, আমাদের লক্ষ্য হচ্ছে আমাদের মধ্যে এবং বিশ্বজুড়ে করোনাভাইরাসের সম্ভাব্য সংক্রমণ যতটা কম হতে দেয়া যায়।

সোশ্যাল মিডিয়াটি আরও জানায়, বেশ কিছুটা সময় ধরেই তারা বাসা থেকে কাজের পন্থা বের করার চেষ্টা করছে। তারা জানায়, এটা আমাদের জন্য বড় একটা পরিবর্তন, আমরা প্রত্যন্ত এলাকায় আমাদের কর্মী বাহিনী ছড়িয়ে দিতে কাজ করে যাচ্ছি। আমরা একটি বৈশ্বিক সার্ভিস এবং যে কেউ, যেকোনো জায়গা থেকে যাতে টুইটারে কাজ করতে পারে সে ব্যাপারে আমরা প্রতিশ্রুতিবদ্ধ।

অনেক দিন ধরেই টুইটারের প্রধান নির্বাহী জ্যাক ডোরসি দূরবর্তী কাজের বিষয়টি সমর্থন করে আসছেন। করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর এশিয়ার বিভিন্ন দেশও এমন পদক্ষেপ নিয়েছে।

উল্লেখ্য, চীনের উহান থেকে ছড়িয়ে পড়া ভাইরাসে বিশ্বজুড়ে ৩১১৯ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে প্রায় ৯০ হাজার মানুষ। কেবল চীনেই মৃত্যু হয়েছে ২৯৪৬ জনের। এছাড়া চীনের বাইরে মৃত্যু হয়েছে ১৭০ জনের বেশি মানুষের।

Share.

About Author

Comments are closed.