করোনায় কাপছে ইতালি

0

আন্তর্জাতিক ডেস্ক :

ইতালিতে ১৬০ মিলিয়ন মানুষ কোয়ারেন্টাইনে, ২৪ ঘণ্টায় মারা গেছে ৫০ জন, সংক্রমিত হয়েছে ১ হাজার ২০০ জন, এ পর্যন্ত মৃত্যু হয়েছে ২৩০ জনের, সংক্রমিত ৫ হাজার ৮৮৩। আন্তর্জাতিক গণমাধ্যম সিএনএন ও বিবিসিতে এই তথ্য পাওয়া গেছে।

প্রধানমন্ত্রী গিউসেপি কন্টে বলেছেন, লোকগুলোকে বাধ্যতামূলক লমবার্ডি এবং ১৪টি প্রদেশে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। ৩ এপ্রিল পর্যন্ত তাদের সেখানে থাকতে হবে।

নাটকীয়ভাবে এ ভাইরাস ছড়িয়ে পড়ায় দেশটির শরীর চর্চা কেন্দ্র, সুইমিং পুল, জাদুঘর ও অবকাশ যাপন কেন্দ্র বন্ধ রাখা হচ্ছে। ইউরোপের সব চেয়ে বেশি সংক্রমিত হয়েছে দেশটিতে।

অর্থনীতির কেন্দ্র মিলান ও পর্যটন এলাকা ভেনিস ৩ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখা হয়েছে। উত্তরাঞ্চলীয় লমবার্ডির বাসিন্দা ১০ মিলিয়ন এবং ভেনিস, পারমা ও মোডেনাসহ ১৪টি প্রদেশের মানুষকে কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। নিতান্ত প্রয়োজন ছাড়া তাদের ঘরের বাইরে না যেতে বলা হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, সব চেয়ে আক্রান্ত এলাকা হলো মোডেনা, পারমা, পিয়াসেনজা, রেজিও এমিলিয়া, রিমিনি, পেসারো অ্যান্ড উরবিনো, অ্যালসেনডারিয়া, অ্যাসটি, নোভারা, ভারবানো কুসিও ওসোলা, ভারসেলি, পাডুয়া, ট্রেভিসিও ও ভেনিস।

কোয়ারেন্টাইন থেকে বের হলে তিন মাসের জেল হবে। রেস্তোরাঁ খোলা রাখা যাবে। তবে গ্রাহককে বসতে হবে এক মিটার দূরত্বে। খেলাধুলা বন্ধ করে দেয়া হচ্ছে। চীনে গত ডিসেম্বরে এ ভাইরাস উৎপত্তি হয়।

Share.

About Author

Comments are closed.