করোনায় বাংলাদেশকে সব ধরনের সহযোগিতা করবে চীন

প্রাণঘাতী করোনাভাইরাস (কোভিড-১৯) সংকট মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের জনগণকে সব ধরনের সহযোগিতা করার প্রত্যয় ব্যক্ত করেছে চীনের ক্ষমতাসীন কমিউনিস্ট পার্টি।

বুধবার (২২ এপ্রিল) বেইজিং থেকে প্রেরিত এক বার্তায় চীনা কমিউনিস্ট পার্টির আন্তর্জাতিক বিভাগ এ কথা জানিয়েছে বলে আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়।

লিখিত বার্তায় চীনা কমিউনিস্ট পার্টি জানায়, আওয়ামী লীগ সভাপতি বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা ও বাংলাদেশের জনগণ করোনাভাইরাস মোকাবিলার সংকটময় দিনগুলোতে চীনের জনগণকে বিভিন্নভাবে সর্বাত্মক সহায়তা প্রদান করেছেন। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহমর্মিতা ও সংহতি জানিয়ে চীনের রাষ্ট্রপতি শি জিং পিং বরাবর চিঠি প্রেরণ করেছিলেন। চীনের জনগণ সংকটকালীন সময়ে শেখ হাসিনার মহানুভবতাকে সারাজীবন স্মরণ রাখবে।

কবি জীবনানন্দ দাশের ‘সত্যিকারের বন্ধুত্ব সাহসীকতার সঙ্গে দুর্ভোগ-দুর্দশার পর্বত ও সাগর পাড়ি দেয়’ এ উদ্ধৃতি তুলে ধরে লিখিত বার্তায় বলা হয়, চীনের সংকটকালে বাংলাদেশ যেভাবে চীনের পাশে দাঁড়িয়েছিল ঠিক একইভাবে চীন সরকার সব ধরনের সহযোগিতা দিয়ে এবং বাংলাদেশের পাশে থাকবে।

চীনা কমিউনিস্ট পার্টি একটি রাজনৈতিক দল হিসেবে তাদের পরীক্ষিত বন্ধু বাংলাদেশ আওয়ামী লীগকে বিশেষ গুরুত্বের সঙ্গে বিবেচনা করে। চীন মনে করে, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার দলের নেতৃত্বে এ সংকট মোকাবিলার সামর্থ্য বাংলাদেশের রয়েছে। বাংলাদেশের জনগণ শেখ হাসিনার নেতৃত্বে অতি দ্রুত সময়ের মধ্যে মহামারি করোনা প্রতিরোধ ও নিয়ন্ত্রণে সক্ষম হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন তারা।

এদিকে দেশে গত ২৪ ঘন্টায় দেশে নতুন করে ৩৯০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৭৭২ জনে। এছাড়া নতুন করে আরও ১০ জনের মৃত্যু হয়েছে। ফলে এই ভাইরাসে এখন পর্যন্ত  মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ১২০ জনে।

Check Also

বাতিল হচ্ছে পিইসি-জেএসসি পরীক্ষা

জার্নাল ডেস্ক : প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) ও জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষা চলতি বছর …

২৪ ঘণ্টায় মৃত্যু ৩৩, শনাক্ত ২৯৯৬

জার্নাল ডেস্ক : করোনায় দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে …