করোনায় মৃত্যু বেড়ে ১৪৫, আক্রান্ত মোট ৫৪১৬

গত ২৪ ঘন্টায় দেশে নতুন করে ৪১৮ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে মোট আত্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৪১৬ জনে। পাশাপাশি গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৫ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১৪৫ জনে। রোববার (২৬ এপ্রিল) নিয়মিত ব্রিফিংয়ে এই তথ্য জানান রোগতত্ত্ব, রোগ নিয়িন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)।

আইইডিসিআরের পক্ষ থেকে জানানো হয়, ‘গত ২৪ ঘণ্টায় ৩৬৮০টি নমুনা সংগ্রহ করা হয়েছে। তাদের মধ্যে ৩৪৭৬টির নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৪১৮ জনের ফল পজিটিভ এসেছে। এখন পর্যন্ত মোট পাঁচ হাজার ৪১৬ জনকে শনাক্ত করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন আরও পাঁচজন। তাদের মধ্যে ঢাকার তিনজন আর ঢাকার বাইরের একজন। মারা যাওয়া পাঁচজনের মধ্যে একজন শিশুও আছেন।

গত বছরের ডিসেম্বরের শেষ দিন চীনের উহান শহরে প্রথম করোনা শনাক্ত হয়। এরপর বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী ভাইরাসটি। দুই শতাধিক দেশ ছড়িয়ে পড়া ভাইরাসটি বাংলাদেশে প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ।

সেদিন তিনজনের শরীরে করোনা শনাক্ত হলেও আজ সেই সংখ্যাটা গিয়ে দাঁড়িয়েছে ৫৪১৬ জনে। এছাড়া অচেনা ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪৫ জনে।

Check Also

বাতিল হচ্ছে পিইসি-জেএসসি পরীক্ষা

জার্নাল ডেস্ক : প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) ও জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষা চলতি বছর …

২৪ ঘণ্টায় মৃত্যু ৩৩, শনাক্ত ২৯৯৬

জার্নাল ডেস্ক : করোনায় দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে …