কর্মী নিয়োগে অনলাইন আবেদনের তারিখ ঘোষণা মালয়েশিয়ার

জার্নাল ডেস্ক :

মালয়েশিয়ায় বিদেশি কর্মী নিয়োগে ঘোষণা করা হয়েছে অনলাইন আবেদনের তারিখ । এতে বলা হয়েছে, ২৮ জানুয়ারি থেকে প্ল্যান্টেশন খাতে ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করা যাবে। এমনটি জানিয়েছেন দেশটির মানবসম্পদমন্ত্রী দাতুক সেরী এম সারাভানান। অন্যান্য খাতে আবেদন করা যাবে ১৫ ফেব্রুয়ারি থেকে।

১৫ জানুয়ারি মানবসম্পদমন্ত্রীর সই করা এক নোটিশে বলা হয়েছে, মালয়েশিয়ায় বৃক্ষরোপণ খাতে শ্রমিক ঘাটতি কমাতে গত বছরের সেপ্টেম্বরে ৩২ হাজার বিদেশি শ্রমিক আনার জন্য সরকার বিশেষ অনুমোদন দিয়েছে। ১০ ডিসেম্বর মন্ত্রিসভার বৈঠকে বৃক্ষরোপণ ছাড়া অন্য সব খাতে বিদেশি কর্মী নিয়োগের বিষয়ে মন্ত্রিপরিষদের বৈঠকে সিদ্ধান্ত হয়। বৈঠকে অনুমোদিত খাতগুলো হল কৃষি, উত্পাদন, পরিষেবা, খনি ও খনন এবং নির্মাণ ও গৃহকর্মী।

১০ জানুয়ারি সারাভানান নিয়োগকর্তাদের উদ্দেশে বলেন, যারা বিদেশি কর্মী নিয়োগ করতে চান, তারা প্রকৃত প্রয়োজনের ভিত্তিতে আবেদন জমা দিতে পারবেন। নিয়োগকর্তাদের আবেদন প্রক্রিয়া দ্রুততর করতে এবং প্রতারকদের প্রতারণা এড়াতে মধ্যস্থতাকারী বা তৃতীয় পক্ষের মাধ্যমে কোনো অর্থ লেনদেন করতে মানা করেছেন মানবসম্পদমন্ত্রী।

বিদেশি কর্মী নিয়োগের ক্ষেত্রে মানবসম্পদমন্ত্রী নিয়োগকর্তাদের স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউর (এসওপি) মেনে চলার কথাও মনে করিয়ে দিয়েছেন।
বিডিজা৩৬৫

Check Also

টস জিতে ব্যাটিংয়ে আয়ারল্যান্ড

ক্রীড়া ডেস্ক সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে আজ মাঠে নেমেছে শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ড। প্রথম রাউন্ডের …

করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১২৪

জার্নাল ডেস্ক দেশে গত ২৪ ঘণ্টায় ১২৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট শনাক্ত রোগীর …