কাল নগরীর সব পর্যটন কেন্দ্র খুলছে

নিজস্ব প্রতিবেদক :

স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিতে শর্ত দিয়ে পাঁচ মাস পর চট্টগ্রামের বিনোদন কেন্দ্রগুলো খুলে দেওয়া হচ্ছে। আগামীকাল বৃহস্পতিবার(২০ আগস্ট) থেকে সবার জন্য উম্মুক্ত হচ্ছে পর্যটন স্পটগুলো।

জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন জানান, সংক্রমণ কমে আসায় সবকিছু ধীরে ধীরে স্বাভাবিক হতে শুরু করেছে। বিনোদন কেন্দ্রগুলো খুলে দেওয়া হচ্ছে। পর্যটন মন্ত্রণালয় থেকে কিছু নির্দেশনা দেওয়া হয়েছে। এসব নির্দেশনা মেনে এসব পর্যটন স্পট চালু রাখতে হবে। স্বাস্থ্যবিধি মেনেই দর্শনার্থীদের বিনোদন কেন্দ্রে যেতে হবে।

এর আগে, গত ১৮ মার্চ করোনা সংক্রমণের শুরুতে বন্ধ করে দেওয়া হয় চট্টগ্রামের সবকটি বিনোদন কেন্দ্র। নগরীর পতেঙ্গা সমুদ্র সৈকত, সিআরবি শিরিষতলা, ডিসি হিল, চট্টগ্রাম চিড়িয়াখানা, ফয়’স লেক, কর্ণফুলী শিশুপার্ক, আগ্রাবাদ জাম্বুরি পার্ক, চান্দগাঁও স্বাধীনতা কমপ্লেক্সসহ বিনোদনকেন্দ্রে লোকসমাগমের উপর নগর পুলিশের পক্ষ থেকে নিষেধাজ্ঞা জারি করা হয়।

এর সাথে, আনোয়ারার পারকি সৈকত, রাঙ্গুনিয়ার শেখ রাসেল এভিয়েরি পার্ক, সীতাকুন্ড ও বাঁশখালীর ইকো পার্ক, মীরসরাইয়ের মহামায়া লেকসহ সব বিনোদন কেন্দ্রেই লকডাউনের আওতায় আনা হয়েছিলো।

পর্যটন এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করবে জেলা প্রশাসন।বিনোদন স্পটকে ঘিরে নানা ধরনের ব্যবসা-বাণিজ্যের সাথে জড়িতরা বিপাকে পড়েন। দীর্ঘদিন পর পর্যটনের দুয়ার খুলে যাওয়ার খবরে খুশি সবাই।

বিডিজা৩৬৫/ এনআর

Check Also

সময় বাড়লো হজ নিবন্ধনের

জার্নাল ডেস্ক :  সরকারি ও বেসরকারি হজযাত্রী নিবন্ধনের সময় বাড়ানো হয়েছে আগামী ২২ মে পর্যন্ত। …

দরিদ্র দেশগুলো খাদ্য নিরাপত্তাহীনতায় পড়তে পারে: জাতিসংঘ

আন্তর্জাতিক ডেস্ক :  ইউক্রেন যুদ্ধের কারণে সারা বিশ্বে খাদ্য সংকট সৃষ্টি হতে পারে, ক্রমবর্ধমান দামের …