কিম জং উনের মৃত্যুর গুজব !

উত্তর কোরিয়ার সুপ্রিম নেতা কিম জং-উন আর নেই। হংকং এ এমন খবর স্যাটেলাইট টেলিভিশনে প্রকাশ করা হলে উত্তর কোরিয়া থেকে নিশ্চিত করা হয়নি তার শারীরিক অবস্থা সম্পর্কে। যুক্তরাষ্ট্রও নিরপেক্ষ কোনো মাধ্যম থেকে বিষয়টি নিশ্চিত। কিম জং উনের শারীরিক অবস্থা নিয়ে ইথারে যখন নানা খবর ছড়িয়ে পড়ছে, তখন উত্তর কোরিয়ায় একদল বিশেষজ্ঞ ডাক্তারকে পাঠিয়েছে চীন।
এ বিষয়ে নিউজউইককে  একজন সিনিয়র কর্মকর্তা বলেছেন, উত্তর কোরিয়ার নেতার শারীরিক অবস্থা নিয়ে যেসব খবর প্রকাশ পাচ্ছে তার ওপর যুক্তরাষ্ট্র অব্যাহতভাবে নজর রেখে চলেছে। তবে এই সময়ে কিম জং উন মারা গেছেন এমন কোনো নিশ্চয়তা অফিসিয়াল চ্যানেল থেকে নিশ্চিত হওয়া যায়নি। নাম প্রকাশ না করার শর্তে ওই কর্মকর্তা আরো বলেন, ঐতিহাসিক আদর্শে এখনো উত্তর কোরিয়ার সামরিক বাহিনী প্রস্তুত। প্রতিরক্ষা খাতে বা জাতীয় পর্যায়ে নেতৃত্ব পরিবর্তনের মতো কোনো উল্লেখযোগ্য পরিবর্তনের তথ্যপ্রমাণ এখনো নেই।
উল্লেখ্য, কিম জং উনকে সর্বশেষ জনসমক্ষে দেখা যায় ১১ এপ্রিল পলিট ব্যুরোর এক মিটিংয়ে। তবে ১৫ এপ্রিল দেশের প্রতিষ্ঠাতা তার গ্রান্ডফাদার কিম ইল সাংয়ের জন্মদিনে তাকে অনুপস্থিত দেখা গেছে। সাধারণত এ অনুষ্ঠান কোনোভাবেই মিস করেন না তিনি। এ অবস্থায় গত সোমবার কানপড়া কথা ছড়িয়ে পড়ে, উত্তর কোরিয়ার নেতা গুরুত্বর অসুস্থ।

Check Also

হজযাত্রীদের করোনা পরীক্ষা বিনামূল্যে

জার্নাল ডেস্ক : বাংলাদেশি হজযাত্রীদের করোনো পরীক্ষা বিনামূল্যে করিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। ইতোমধ্যে হজযাত্রীদের …

বৈশ্বিক সংকট উত্তরণে প্রধানমন্ত্রীর ৪ প্রস্তাব

জার্নাল ডেস্ক :      বিশ্বব্যাপী সংহতি জোরদার করার এবং রাশিয়া-ইউক্রেন যুদ্ধ ও করোনা মহামারির …