কীটপতঙ্গ নিয়ে জাপানের বিশ্ববিদ্যালয়ের সাথে কাজ করবে জাবি

আরিফুল ইসলাম আরিফ, জাবি প্রতিনিধি: 

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) প্রাণিবিদ্যা বিভাগের কীটপতঙ্গ শাখার শিক্ষক, শিক্ষার্থী ও গবেষকগণ জাপানের দ্যা গ্র্যাজুয়েট ইউনিভার্সিটি ফর এডভান্স স্টাডিজ-এ প্রজাপতিসহ বিভিন্ন প্রজাতির কীটপতঙ্গ নিয়ে শিক্ষা ও গবেষণার সুযোগ পাবেন।

মঙ্গলবার (9 অক্টোবর) বেলা ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষের কার্যালয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সঙ্গে জাপানের দ্যা গ্র্যাজুয়েট ইউনিভার্সিটি ফর এডভান্স স্টাডিজ-এর মধ্যে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়। এ চুক্তির আওতায় এই সুবিধা পাবেন জাবি’র শিক্ষার্থী, শিক্ষক ও গবেষকরা।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পক্ষে কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক এবং জাপানের দ্যা গ্র্যাজুয়েট ইউনিভার্সিটি ফর এডভান্স স্টাডিজ-এর পক্ষে স্কুল অব এডভান্স সায়েন্সের ডিন অধ্যাপক আকিরা সাসাকি চুক্তিতে স্বাক্ষর করেন।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ অফিসের এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এ সময় অন্যান্যের মধ্যে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক মো. নুরুল আলম, জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক আবদুল জব্বার হাওলাদার, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ, প্রাণিবিদ্যা বিভাগের সভাপতি অধ্যাপক মো. গোলাম মোস্তফা প্রমুখ উপস্থিত ছিলেন।

সাব্বির// এসএমএইচ//১০ই অক্টোবর, ২০১৮ ইং ২৫শে আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …