কোটা আন্দোলন নিয়ে সরকারের যথাযথ কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেবেন : ভিসি

0

গোপালগঞ্জ প্রতিনিধি

কোটা আন্দোলন নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য প্রফেসর ড. আখতারুজ্জামান বলেছেন, ‘বঙ্গবন্ধুর সমাধিসৌধের পবিত্র অঙ্গনে দাঁড়িয়ে এ ব্যাপারে আমার বক্তব্য দেয়ার কিছু নেই। সরকারের যথাযথ কর্তৃপক্ষ এ ব্যাপারে কথা বলবেন ও সিদ্ধান্ত নেবেন। এটিই প্রাসঙ্গিক।’

শুক্রবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের কাছে এসব কথা বলেন ঢাবির ভিসি।

কোটা আন্দোলন নিয়ে আপনার (ভিসি) একটি বক্তব্য সমালোচনার ঝড় তুলেছে সাংবাদিকদের এমন প্রশ্নে কোনো মন্তব্য করেননি। এর আগে তিনি টুঙ্গিপাড়ায় পৌঁছে বঙ্গবন্ধুর সমাধিসৌধের বেদীতে পুস্পস্তবক অর্পণ করেন। পরে তিনি ফাতেহা পাঠ ও বঙ্গবন্ধুর রুহের মাগফিরাত কামনায় মোনাজাত করেন।

পরে ঢাবির সিনেট সদস্যরা বঙ্গবন্ধুর সমাধিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমতির সভাপতি আধ্যাপক ড. মাকসুদ কামাল, সাধারণ সম্পাদক শিবলী রুবাইতুল ইসলামের নেতৃত্বে শিক্ষক নেতৃবৃন্দ বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

এর আগে জনপ্রশাসন মন্ত্রনালয়ের সচিব ফয়েজ আহম্মদ, পুলিশের নতুন ছয় পুলিশের উপমহাপরিদর্শক (ডিআইজি) তওফিক মাহবুব চৌধুরী, কৃষ্ণপদ রায়, বশির আহম্মদ, হাবিবুর রহমান, ড.এম. মহিদ উদ্দিন ও মো. অব্দুল বাতেন টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিসৌধের বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

সাব্বির// এসএমএইচ//১৪ই জুলাই, ২০১৮ ইং ৩০শে আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

Share.

About Author

Comments are closed.