কোটা বহালের দাবিতে আবারও ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ

আরিফুল ইসলাম আরিফ, জাবি প্রতিনিধি:

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উপহার দেয়া সরকারি চাকুরিতে মুক্তিযোদ্ধা পরিবারের ৩০ শতাংশ কোটা বহালের দাবিতে আবারও ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কোটাধারী শিক্ষার্থীরা।
রবিবার (১৪ অক্টোবর) বেলা সাড়ে ১১ টা থেকে ‘‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ এর ব্যানারে মহাসড়কটি অবরোধ করা হয়।
এদিকে, অবরোধের কারণে ব্যস্ততম এ মহাসড়কের দু’পাশে আটকা পড়েছে সহস্রাধিক দূরপাল্লার গাড়ি। এতে করে ভোগান্তিতে পড়তে হচ্ছে সাধারণ মানুষকে।
রতন বিশ্বাস নামের অবরোধকারী এক শিক্ষার্থী বলেন, কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী বেলা ১১ টা থেকে ১২ টা পর্যন্ত মাত্র এক ঘণ্টা ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করার কথা ছিল। কিন্তু বিশ্ববিদ্যালয় বন্ধ থাকার ফলে শিক্ষার্থী কম হওয়ায় আধা ঘন্টা পর অবরোধ শুরু করেছি। বঙ্গবন্ধু মুক্তিযোদ্ধাদের সম্মান স্বরূপ তাদের পরিবারের সদস্যদের সরকারি চাকুরিতে ৩০ শতাংশ আসন সংরক্ষিত রাখার ব্যবস্থা করে দেন। দীর্ঘদিন তা অকার্যকর থাকার পর শেখ হাসিনা আবার তা চালু করেন। কিন্তু স্বাধীনতাবিরোধীদের চক্রে পড়ে তিনি আবাবও সেই সুযোগ বন্ধের ঘোষণা দিয়েছেন।
প্রসঙ্গত, গত রবিবার (০৭ অক্টোবর) বেলা সাড়ে ১২ টা থেকে বিকাল চারটা পর্যন্ত টানা সাড়ে তিন ঘণ্টা ঢাকা-আরিচা মহাসড়কটি অবরোধ করে রেখেছিল জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কোটাধারী শিক্ষার্থীরা।

সাব্বির// এসএমএইচ//১৪ই অক্টোবর, ২০১৮ ইং ২৯শে আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …