‘ক্যাপ্টেন খান’ নকল ছবি নয়: শাকিব

বিনোদন প্রতিবেদক

তিনটি পোস্টার ও একটি টিজার দিয়েই আলোচনার তুঙ্গে রয়েছে শাকিব খান অভিনীত ছবি ‘ক্যাপ্টেন খান’। অ্যাকশন ঘরানার এই ছবির পোস্টারে যেমন ব্যতিক্রম কিছু ছিলো, তেমনি টিজারটিও নজর কেড়েছে দর্শকের। যার ফলে ঈদে মুক্তির মিছিলে থাকা ছবিগুলোর মধ্যে দর্শক আগ্রহের কেন্দ্রে রয়েছে এই ছবি।

এদিকে ‘ক্যাপ্টেন খান’ ছবির টিজার প্রকাশের পর এটা নিয়ে কিছুটা সমালোচনাও হচ্ছে। তামিল ছবি ‘আনজান’-এর অনুকরণে নাকি ছবিটি নির্মিত হয়েছে। অবশ্য ট্রেলার প্রকাশের পর দুই ছবির সঙ্গে অনেক মিলও পাওয়া গেছে। তাই অনেকেই বলছেন, ‘ক্যাপ্টেন খান’ ছবিটি নকল।

কিন্তু বিষয়টি মানতে নারাজ শাকিব খান। তার মতে এই ছবি নকল নয়, বরং রিমেক। শাকিব বলেন, রিমেক আর নকলের সংজ্ঞা কিন্তু এক নয়। ‘ক্যাপ্টেন খান’ চার পাঁচটা ছবির গল্পকে একসঙ্গে করে নির্মিত হয়নি। এটা একটি তামিল ছবির গল্পকে ভিত্তি করে নির্মিত হয়েছে।

বলিউডের ‘কেয়ামত থেকে কেয়ামত’ থেকে বাংলাদেশেও একই নামে ছবিটি তৈরি হয়। যেটা দিয়ে সালমান শাহ ও মৌসুমী তুমুল জনপ্রিয়তা পান। এই ছবির উদাহরণ টেনে শাকিব বলেন, অনেক সময়ই আসল ছবির চেয়ে রিমেক ছবিটি বেশি সফল হয়। ওয়াজেদ আলী সুমন ‘ক্যাপ্টেন খান’ দারুণ নির্মাণ করেছেন। যা আসল ছবিটাকে ছাড়িয়ে যাবে বলেই আমার বিশ্বাস।

‘ক্যাপ্টেন খান’ ছবিটি নির্মিত হয়েছে শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খানের ছেলে শান্ত খানের প্রতিষ্ঠান থেকে। এই ছবিতে জুটি বেঁধে অভিনয় করেছেন শাকিব খান ও বুবলী। এছাড়াও বিভিন্ন চরিত্রে আরো আছেন সম্রাট, মিশা সওদাগর, বড়দা মিঠু, ডন, অমিত হাসান ও  শিবা শানু প্রমুখ।

সাব্বির// এসএমএইচ//১৮ই আগস্ট, ২০১৮ ইং ৩রা ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …