ক্লিনিকে শিশুর মৃত্যু: আটক ডাক্তারের মুক্তির দাবিতে রংপুরে চিকিৎসকদের ধর্মঘট

রংপুর প্রতিনিধি:

শিশু মৃত্যুর ঘটনায় অস্ত্রোপচারকারী চিকিৎসককে গ্রেফতারের প্রতিবাদে রংপুর নগরীর সকল বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে চিকিৎসা সেবা বন্ধ করে দিয়েছেন চিকিৎসকরা।
সোমবার সকাল থেকে এ কর্মসূচি পালন করছেন আন্দোলনকারী চিকিৎসকরা। এতে চরম বিপাকে পড়েছেন হাসপাতাল ও ক্লিনিকগুলোতে চিকিৎসা নিতে আসা রোগীরা।
এর আগে শনিবার ভুল চিকিৎসায় শিশু মৃত্যুর অভিযোগে শিশুটির বাবার দায়ের করা মামলায় পুলিশ নগরীর সেন্ট্রাল ক্লিনিকের চিকিৎসক ও প্রাইম মেডিকেল কলেজ হাসপাতালের নাক কান ও গলা রোগ বিভাগের প্রধান প্রফেসর ডা. আব্দুল হাইকে গ্রেফতার করে।
এই ঘটনার জেরে গতকাল রোববার বেলা ২টা থেকে হাসপাতালের জরুরি বিভাগ বাদে সকল সকল চিকিৎসা সেবা অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখে চিকিৎসকরা।

প্রসঙ্গত, শনিবার দুপুরে গাইবান্ধা জেলার খামারবাড়ি এলাকার রেজাকুল হকের ৬ বছরের ছেলে গলায় টনসিল রোগে আক্রান্ত সিয়ামকে রংপুর মহানগরীর সেন্টাল ক্লিনিকে ভর্তি হয়। সেখানে নাক কান ও গলা রোগ বিশেষজ্ঞ প্রফেসর আব্দুল হাইয়ের তত্ত্বাবধানে অপারেশন করার সময় অপারেশন থিয়েটারেই সিয়ামের মৃত্যু হয়। ঘটনা জানাজানি হলে পরিবারের লোকজন ক্লিনিক ঘেরাও করে ভাংচুর চালায়। পরে পুলিশ এসে পরিস্থিতি শান্ত করে। এ ঘটনায় মামলা হলে পুলিশ অস্ত্রোপচারকারী ওই চিকিৎসককে গ্রেফতার করে।
এ ব্যাপারে রংপুরের অতিরিক্ত পুলিশ সুপার সাইফুর রহমান সাইফ জানান, সেন্ট্রাল ক্লিনিকে শিশু মৃত্যুর ঘটনায় মামলার প্রেক্ষিতে ডা. আব্দুল হাইকে গ্রেফতার করা হয়েছে। তাকে কোর্টের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। বিষয়টি তদন্ত করা হচ্ছে।

সাব্বির// এসএমএইচ//৪ঠা জুন, ২০১৮ ইং ২১শে জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …