খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে বাঙ্গালী ছাত্র পরিষদ

চট্টগ্রাম প্রতিনিধি :

রাঙ্গামাটি জেলার নানিয়ারচর উপজেলার বেতছড়িতে দুর্বৃত্তের হামলায় নিহতদের মধ্যে মাইক্রো চালক মো. সজিব হাওলাদার হত্যা এবং অপহৃত মাটিরাঙ্গার তিন বাঙ্গালীর মুক্তির দাবিতে আগামীকাল রোববার সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ। এর মধ্যে তিন বাঙ্গালীকে মুক্তি দেওয়া না হলে পরবর্তীতে ৭২ ঘণ্টার হরতালের ডাক দেওয়ার ঘোষণা দিয়েছে সংগঠনটি।

এর আগে শনিবার সজিব হাওলাদার হত্যার প্রতিবাদে শহরে বিক্ষোভ প্রদর্শন করেছে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ। একই সময় শহরের শাপলা চত্বরে মানববন্ধন কর্মসূচি পালন করেছে রেন্ট-এ কার সমিতির সদস্যরা।

এদিকে, শুক্রবার দুর্বৃত্তের হামলায় নিহতদের লাশের ময়নাতদন্ত খাগড়াছড়ি হাসপাতালে শেষ হয়েছে। গতকাল শুক্রবার রাতে ময়নাতদন্ত শেষে তিনজনের লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়। আর ইউপিডিএফ (গণতান্ত্রিক) এর আহবায়ক তপন জ্যোতি চাকমা ওরফে বর্মা ও প্রনব চাকমা ওরফে তনযের লাশ আজ শনিবার দুপুরে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

এ দুইজনের বাড়ি রাঙ্গামাটি জেলায় হলেও নিরাপত্তাজনিত কারণে খাগড়াছড়ি জেলা সদরের তেতুলতলা এলাকার শ্বশানে তাদের দাহ করার প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

প্রসঙ্গত, শুক্রবার বেলা পোনে ১২টার দিকে রাঙ্গামাটি জেলার নানিয়ারচর উপজেলার বেতছড়িতে দুর্বৃত্তদের গুলিতে ইউপিডিএফ (গণতান্ত্রিক) এর শীর্ষনেতা ও আহবায়ক তপন জ্যোতি চাকমা ওরফে বর্মাসহ ৫ জন নিহত হয়। আহত হয় আরো ৮ জন। এর আগের দিন বৃহস্পতিবার দুর্বৃত্তের গুলিতে নিহত নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট শক্তিমান চাকমার শেষকৃত্য অনুষ্ঠানে যাবার পথে এই হামলার ঘটনা ঘটে।ঘটনার জন্য প্রসিত খীসা পন্থী ইউপিডিএফকে দায়ী করা হলেও তারা অভিযোগ অস্বীকার করেছে।এদিকে, শুক্রবারের ঘটনার পর খাগড়াছড়িতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে

সাইফুল//এসএমএইচ//৫ই মে, ২০১৮ ইং ২২শে বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …