খালেদা জিয়ার আপিল শুনানি ৮ আগস্ট পর্যন্ত মুলতবি

নিজস্ব প্রতিবেদক :

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ের বিরুদ্ধে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার করা আপিলের শুনানি আগামী ৮ আগস্ট পর্যন্ত মুলতবি করেছেন হাইকোর্ট।
আজ বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।
এর আগে গতকাল খালেদা জিয়ার আইনজীবীদের আবেদনের পরিপ্রেক্ষিতে এই মামলায় খালেদা জিয়াকে দেয়া জামিন আগামী ৮ আগস্ট পর্যন্ত বাড়িয়ে দেন আদালত।
এই মামলার রায়ের বিরুদ্ধে খালেদা জিয়ার করা আপিল আগামী ৩১ অক্টোবরের মধ্যে নিষ্পত্তি করতে হাইকোর্টের প্রতি আপিল বিভাগের নির্দেশ রয়েছে।
গত ৮ ফেব্রুয়ারি ঢাকার বিশেষ জজ আদালত-৫ সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে এই মামলায় পাঁচ বছরের সাজা দেন। সেই সঙ্গে তার ছেলে তারেক রহমানসহ অপর পাঁচ আসামীর প্রত্যেককে ১০ বছরের জেল ও জরিমানা করা হয়।
বিচারিক আদালতের এই রায়ের বিরুদ্ধে পরে হাইকোর্টে আপিল এবং জামিন আবেদন করে খালেদা জিয়া। এছাড়া আপিল করেন সালিমুল হক কামাল ও শরফুদ্দিন আহমেদ। আর খালেদা জিয়ার সাজা বৃদ্ধি চেয়ে আবেদন করে দুদক।
গত ১২ মার্চ বিচারপতি এম ইনায়েতুর রহিমের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ খালেদা জিয়াকে এই মামলায় চার মাসের জামিন দেন। এরপর খালেদা জিয়ার আবেদনের পরিপ্রেক্ষিতে কয়েকবার তার জামিনের মেয়াদ বাড়ান হাইকোর্ট।

সাব্বির// এসএমএইচ//১লা আগস্ট, ২০১৮ ইং ১৭ই শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …