গণভবনের পথে গ্রামগঞ্জের নেতারা

নিজস্ব প্রতিবেদক :

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে জোরেশোরেই প্রস্তুতি নিচ্ছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।  এ জন্য করা হচ্ছে বর্ধিত সভা।  বৈঠক হচ্ছে তৃণমূল নেতাকর্মীদের সঙ্গে।

এরই ধারাবাহিকতায় আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবনে গ্রামগঞ্জের নেতাদের আমন্ত্রণ জানিয়েছেন। যেখানে ইউনিয়ন শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক এবং দলীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের নিয়ে এক বিশেষ সভা অনুষ্ঠিত হবে। শনিবার বেলা সাড়ে ১১টার দিকে এটি হওয়ার কথা রয়েছে।

এ জন্য গণভবনে উপস্থিত হবেন রংপুর, খুলনা, ঢাকা ও ময়মনসিংহ অঞ্চলের তৃণমূল নেতারা। এ জমায়েতে গ্রামগঞ্জের নেতাদের কথাও শুনবেন শেখ হাসিনা।  তাদের নির্বাচনী দিক নির্দেশনা দেবেন। এর আগে ৩০ জুন তৃণমূল নেতাদের প্রথম বর্ধিত সভা শুরু হয়।

আওয়ামী লীগ নেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, নির্বাচনকে কেন্দ্র করে উপজেলা, ইউনিয়ন, পৌরসভা, ওয়ার্ড নেতাদের একটা বড় ভূমিকা থাকে। এবার গণভবনে তাদের ডাকা হয়েছে। কারণ গ্রামের মানুষ কাকে ভোট দেবে, কেন দেবে এ বিষয়ে এসব নেতারা দায়িত্বও পালন করেন।

সংশ্লিষ্ট সূত্র আরও জানায়, দলের মধ্যে যারা ভাঙন সৃষ্টি করছে বা দ্বন্দ্ব জিইয়ে রাখছে তাদের বিষয়েও দিক-নির্দেশনা থাকবে এ সভায়। এছাড়া কেউ বিদ্রোহী প্রার্থী হলে তাকে দল থেকে চিরজীবনের জন্য বহিষ্কারের নির্দেশনা আসতে পারে।

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. আবদুর রহমান বলেন, যেহেতু আগামী ডিসেম্বর নাগাদ জাতীয় নির্বাচন হবে তাই দলের সভাপতি শেখ হাসিনা তৃণমূল নেতাকর্মীদের উদ্দেশ্যে গুরুত্বপূর্ণ নির্দেশনা দেবেন।

সাব্বির// এসএমএইচ//৭ই জুলাই, ২০১৮ ইং ২৩শে আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …