‘গরু চোর’ অপবাদ দিয়ে মা-মেয়েকে পশুর মতোই পেটালেন ইউপি চেয়ারম্যান

জার্নাল ডেস্কঃ

কক্সবাজারের চকরিয়ায় মা ও মেয়েকে ‘গরু চোর’ আখ্যা দিয়ে নির্মমভাবে পিটিয়ে কোমরে রশি বেঁধে প্রকাশ্য সড়কে হাঁটিয়ে নিয়ে যাওয়া হয় স্থানীয় চেয়ারম্যানের কার্যালয়ে। সেখানে চেয়ারম্যান মিরানুল ইসলাম নিজে তাদের আবার প্রচণ্ড মারধর করেন ।

শুক্রবার (২১ আগস্ট) দুপুরে হারবাং পহরচাঁদা এলাকায় এ ঘটনা ঘটলে সামাজিক যোগাযোগমাধ্যমে ঘটনার ছবি প্রকাশের পর এটি শনিবার সবখানে ছডিয়ে পড়ে ।

এ বিষয়ে জানতে চাইলে চকরিয়া থানার হারবাং তদন্ত কেন্দ্রের পরিদর্শক আমিনুল ইসলাম জানান, শুক্রবার স্থানীয়রা ফাঁড়িতে খবর দিলে আমাদের ফোর্স গিয়ে গুরুতর অবস্থায় মা ও মেয়েকে উদ্ধার করে নিজেদের হেফাজতে নিয়ে আসি। আমরা তাদের চিকিৎসার ব্যবস্থা করেছি।

তিনি আরও বলেন, স্থানীয় এক ব্যক্তির দায়ের করা গরু চুরির মামলায় মা ও মেয়েকে অভিযুক্ত করা হয়েছে। অভিযুক্তদের মধ্যে মা-মেয়েসহ চার জনের বাড়ি পটিয়ার শান্তির হাটে। অপরজনের বাড়ি পেকুয়া লালব্রিজ এলাকায়।

হারবাং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিরানুল ইসলামের তত্ত্বাবধানে তাদের উপর নির্যাতন হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, ‘এমন অভিযোগ ওদের কেউ করেনি। আমাদের ফোর্স যখন ঘটনাস্থলে যায় তখন সেখানে প্রায় দুই শতাধিক মানুষ উপস্থিত ছিলেন। সেখান থেকে তাদেরকে আমাদের হেফাজতে নিয়ে আসাটাই প্রাধান্য দিয়েছি। আর ভুক্তভোগী কিংবা অন্য কেউ যদি অভিযোগ করে আমরা তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করবো।’

তবে ঘটনার একাধিক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, একদফা মা-মেয়ের ওপর নির্যাতন চলার পর হারবাং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান মিরানুল ইসলাম চৌকিদার (গ্রাম পুলিশ) পাঠিয়ে তাদেরকে রশিতে বেঁধে তার কার্যালয়ে এনে আবার নির্মমভাবে নির্যাতন করেন।

হারবাং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিরানুল ইসলাম এর সাথে একাধিক বার যোগাযোগ করার চেস্টা করা হলেও তার ফোন বন্ধ পাওয়া যায়।

মা ও মেয়ে চকরিয়া হাসপাতালে বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন। তাদের শারীরিক অবস্থা আশংকামুক্ত নয় বলে জানিয়েছেন হাসপাতালের চিকিৎসকরা।

বিডিজা৩৬৫ / এনআর

Check Also

চট্টগ্রামে বাসে ধর্ষণচেষ্টা : চালক-হেলপার গ্রেপ্তার

জার্নাল ডেস্ক : চট্টগ্রামে বাসে পোশাক শ্রমিককে ধর্ষণচেষ্টার অভিযোগে অভিযুক্ত বাস চালক ও হেলপারকে গ্রেপ্তার …

বান্দরবানে মাইক্রোবাস খাদে পড়ে নিহত ২, আহত ৭

জার্নাল ডেস্ক : বান্দরবানের পর্যটকবাহী একটি মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে দুই জন নিহত হয়েছেন। …