গাজীপুর সিটি নির্বাচনে ভোটগ্রহণ চলছে

নিজস্ব প্রতিবেদক :

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের ভোট চলছে। আজ মঙ্গলবার সকাল ৮টায় ভোট শুরু হয়, চলবে বিকেল ৪টা পর্যন্ত।
শুরুতেই বিপুল সংখ্যক মানুষকে লাইনে দাঁড়িয়ে ভোট দিতে দেখা গেছে। এদের মধ্যে নারী ভোটার বেশি। তারা জানিয়েছেন, সকাল সকাল ভোট দিয়ে তারা সংসারের কাজ করবেন।
গাজীপুর সিটির ৫৭টি সাধারণ এবং ১৯টি সংরক্ষিত ওয়ার্ডে মোট ভোটার ১১ লাখ ৩৭ হাজার ৭৩৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫ লাখ ৭৯ হাজার ৯৩৫ জন এবং নারী ভোটার ৫ লাখ ৬৭ হাজার ৮০১ জন। এই নির্বাচনে ৬ জন দলীয় একজন স্বতন্ত্রসহ ৭ জন মেয়রপ্রার্থী ৮৪ জন সংরক্ষিত নারী কাউন্সিলর এবং সাধারণ কাউন্সিলর পদে ২৫৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
এবারের নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের নৌকা মার্কা প্রার্থী জাহাঙ্গীর আলম ও বিএনপির ধানের শীষ প্রার্থী হাসান উদ্দিন সরকার মেয়র পদে মূল প্রতিদ্বন্দ্বী হলেও আরও পাঁচ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
তারা হলেন- বাংলাদেশ কমিউনিস্ট পার্টির (সিপিবি) কাজী মো. রুহুল আমিন (কাস্তে), বাংলাদশে ইসলামী ফ্রন্টের অ্যাডভোকেট মো. জালাল উদ্দিন (মোমবাতি), ইসলামী ঐক্যজোটের ফজলুর রহমান (মিনার) ও ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. নাসির উদ্দিন (হাতপাখা)। এ ছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে টেবিল ঘড়ি মার্কায় লড়ছেন ফরিদ আহমদ।

গাজীপুর সিটি নির্বাচনে নিরাপত্তা প্রসঙ্গে গাজীপুর জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর জানান, নির্বাচন উপলক্ষে ১৫ হাজার ফোর্স ডিপ্লয় হয়েছে। জেলা ম্যাজিস্ট্রেটের নিয়ন্ত্রণে রেখে বিজিবি ২৯ প্লাটুন ফোর্স রয়েছে। পাশাপাশি এই ফোর্সগুলো নিয়ন্ত্রণ ও আইনানুগ দিকনির্দেশনা দেয়ার জন্য ৬৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদাল থাকবে। তাৎক্ষণিক বিচারের জন্য ১৯ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট থাকবে। ফোর্সের পাশাপাশি প্রায় সাড়ে ৯ হাজার নির্বাচনী কর্মকর্তা দায়িত্ব পালন করবেন। নির্বাচন অনুষ্ঠানের জন্য ৩০ হাজার ফোর্স কাজ করবে।

সাব্বির// এসএমএইচ//২৬শে জুন, ২০১৮ ইং ১২ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …