‘গোপন বৈঠকের’ কথা স্বীকার করলেন ট্রাম্প

আর্ন্তজাতিক ডেস্ক :

নির্বাচনী প্রচারণার সময় রুশ আইনজীবীর সঙ্গে বড় ছেলের গোপন বৈঠকের কথা অবশেষে স্বীকার করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।
প্রেসিডেন্ট নির্বাচনের প্রধান প্রতিদ্বন্দ্বী হিলারি ক্লিনটনের প্রচারণা কৌশলের তথ্য পেতেই ওই বৈঠক করেন ছেলে ট্রাম্প জুনিয়র। রোববার নিজের টুইটে এ সরল স্বীকারোক্তি দেন ট্রাম্প। তবে তার দাবি, বৈঠকটি ছিল আইনগতভাবে বৈধ। এর উদ্দেশ্য ছিল শুধু ‘একজন প্রতিদ্বন্দ্বী সম্পর্কে তথ্য সংগ্রহ’। খবর সিএনএনের।
টুইটে তিনি আরও বলেন, ট্রাম্প টাওয়ারে আমার ছেলের মিটিংয়ে আমি উদ্বিগ্ন এমন খবর বেরিয়েছে এটা পুরোপুরি ভুয়া। বৈঠক সম্পর্কে আমি আগেই জানতাম।
বৈঠকটি পুরোপুরি বৈধ এবং রাজনীতিতে এটা সব সময়ই হয়। সবখানেই হয়। কিন্তু এর আগে তিনি বলেছিলেন, ওই বৈঠকে রাশিয়া শিশুদের দত্তক নেয়া স্থগিত থাকা কর্মসূচি চালুর বিষয়ে আলোচনা হয়েছে।

২০১৬ সালের ৯ জুনে নাতালিয়া ভেসেলনিতস্কায়া নামের ওই আইনজীবীর সঙ্গে ডোনাল্ড ট্রাম্প জুনিয়রের বৈঠকের ব্যাপারে এটাই প্রেসিডেন্ট ট্রাম্পের সবচেয়ে সরাসরি বক্তব্য। ওই বৈঠকে ট্রাম্পের জামাতা জ্যারেড কুশনার এবং ট্রাম্প-শিবিরের নির্বাচনী প্রচারণা প্রধান পল জে ম্যানাফোর্টও ছিলেন।
বৈঠকের কথা ফাঁস হওয়ার পর গত জুলাইয়ে নিউইয়র্ক টাইমসকে দেয়া এক সাক্ষাৎকারে দেখা করার কথা স্বীকার করেন জুনিয়র। বলেছিলেন, প্রেসিডেন্ট নির্বাচনের আগেই ডেমোক্রেট প্রতিদ্বন্দ্বী হিলারি ক্লিনটনের অবস্থানকে ধ্বংস করে দেয়ার মতো তথ্য পাওয়ার আশায় রুশ আইনজীবীর সঙ্গে গত বছর দেখা করেছিলেন তিনি।

সাব্বির// এসএমএইচ//৭ই আগস্ট, ২০১৮ ইং ২৩শে শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …