গোল্ডেন বল ভাগাভাগি করলেন দুই বন্ধু

ক্রীড়া ডেস্ক :

পুরো টুর্নামেন্ট জুড়ে ক্রোয়েশিয়াকে সামনে থেকে নেতৃত্ব দেওয়ার নায়ক। এছাড়া তিনি সামলেছেন মাঝমাঠ করেছেন আক্রমণও। পুরো টুর্নামেন্টে দলকে জিতেয়েছেনও কিন্তু ফাইনালে হলো না, ফ্রান্সের কাছে হেরে গেল তার দল। তবে দারুণ খেলে রাশিয়া বিশ্বকাপের সেরা খেলোয়াড়ের পুরস্কার গোল্ডেন বল জিতেছেন লুকা মদ্রিচ।

রোববার লুজনিকি স্টেডিয়ামে রাশিয়া বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সের কাছে ৪-২ গোলে হেরে প্রথমবারের মতো বিশ্বকাপ জয়ের স্বপ্ন ভাঙে ক্রোয়েশিয়ার। শিরোপা লড়াইয়ে তেমন জ্বলে উঠতে না পারলেও রাশিয়ার আসরে দুটি গোল করেন রিয়াল মাদ্রিদের মিডফিল্ডার মদ্রিচ। ড্রেসিঙ্গরুমে ফিরে বন্ধু এবং রাইভাল ক্লাবের ফুটবলার রাকিটিচের সাথে জার্সি বদল করেন মদ্রিচ। এরপরই গোল্ডেন বল ভাগাভাগি করেন মদ্রিচ।

বেলজিয়ামের তারকা ফরোয়ার্ড এদেন আজার সিলভার বল এবং ফ্রান্সের ফরোয়ার্ড অঁতোয়ান গ্রিজমান পেয়েছেন ব্রোঞ্জ বল।

চতুর্থ হয়ে রাশিয়া বিশ্বকাপ শেষ করা ইংল্যান্ডের ফরোয়ার্ড হ্যারি কেইন ৬ গোল নিয়ে বিশ্বকাপের সর্বোচ্চ গোলদাতা হিসেবে জিতেছেন গোল্ডেন বুট। ৪টি করে গোল নিয়ে গ্রিজমান সিলভার বুট ও বেলজিয়ামের রোমেলু লুকাকু ব্রোঞ্জ বুট পেয়েছেন।

সেরা উদীয়মান খেলোয়াড় হয়েছেন বিশ্বকাপ জয়ী ফ্রান্স দলের তরুণ ফরোয়ার্ড এমবাপে। লুজনিকির ফাইনালে ৬৫তম মিনিটে দলকে চতুর্থ গোল এনে দেন পিএসজির এই তারকা।

সেরা গোলরক্ষকের পুরস্কার গোল্ডেন গ্লাভ জিতেছেন তৃতীয় হয়ে রাশিয়ার আসর শেষ করা বেলজিয়ামের থিবো কর্তোয়া। ফেয়ার প্লে অ্যাওয়ার্ড জিতেছে স্পেন।

সাব্বির// এসএমএইচ//১৭ই জুলাই, ২০১৮ ইং ২রা শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …