চকরিয়ায় বালু চাপা পড়ে শ্রমিকের মৃত্যুতে মামলা

চকরিয়া(কক্সবাজার) প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ায় অবৈধভাবে বালু উত্তোলন করতে গিয়ে গর্তে বালু চাপা পড়ে আলী হোসেন (৩৫) নামে এক শ্রমিকের মর্মান্তিক মৃত্যু হয়েছে।  সোমবার বিকাল ৫টার দিকে উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের পাহাড় ঘেষা বগাচতর এলাকায় এ ঘটনা ঘটে।
এদিকে, এ ঘটনায় মঙ্গলবার সকালে নিহতের স্ত্রী সেলিনা আক্তার বাদী হয়ে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় স্থানীয় নারী ইউপি সদস্য নূর নেওয়াজ বেগম ও তার ছেলে জমির উদ্দিনের নাম উল্লেখ করে আরো ৫-৬জনকে অজ্ঞাত আসামী করা হয়েছে।
নিহত আলী হোসেন কক্সবাজার সদর উপজেলার খুরুস্কুল ইউনিয়নের কুলিয়া পাড়ার বশির আহমদের ছেলে। তিনি ডুলাহাজারাস্থ শ্বশুর বাড়িতে থেকে শ্রমিকের কাজ করতেন।
চকরিয়া থানার উপপরিদর্শক মো: আবু সায়েম বলেন, লাশের সুরতহাল রিপোর্ট তৈরী করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

স্থানীয় লোকজন জানায়, বগাচতর এলাকায় ২.৪৮ একর ছরাখাল লীজ নেয় কয়েকজন প্রভাবশালী ব্যক্তি। তারা শ্রমিক ভাড়া করে ড্রেজার মেশিন বসিয়ে প্রতিদিন পাহাড় ও সমতল ভূমি থেকে অবৈধভাবে বিস্তির্ণ এলাকা থেকে বালু উত্তোলন করে আসছিল। ওই পয়েন্টে নিয়মিত বালু উত্তোলনের ফলে বেশ কয়েকটি বড় আকারে গর্তের সৃষ্টি হয়। একটি গর্তে নেমে বালু উত্তোলন করার সময় বালুর স্তুপ ভেঙ্গে চাপা পড়ে আলী হোসেন। পরে স্থানীয় লোকজন বালু চাপা পড়া শ্রমিককে মৃত অবস্থায় উদ্ধার করে।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ওসমান গনি বলেন, বালু চাপা পড়ে নিহতের ঘটনায় থানায় একটি হত্যা মামলা হয়েছে। এ বিষয়ে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বিডিজা৩৬৫/

 

Check Also

টস জিতে ব্যাটিংয়ে আয়ারল্যান্ড

ক্রীড়া ডেস্ক সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে আজ মাঠে নেমেছে শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ড। প্রথম রাউন্ডের …

করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১২৪

জার্নাল ডেস্ক দেশে গত ২৪ ঘণ্টায় ১২৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট শনাক্ত রোগীর …