চট্টগ্রামের চিকিৎসক কক্সবাজারে গিয়ে আক্রান্ত

কক্সবাজারের টেকনাফে কর্মরত এক নারী চিকিৎসক চট্টগ্রামে নিজের বাসায় ফেরার পর তার শরীরে করোনাভাইরাসের সংক্রমণে আক্রান্ত হয়েছে।

সিভিল সার্জন বলেন, ‘শুক্রবার পরীক্ষার ফলাফলে করোনাভাইরাস পজিটিভ আসে তার। এরপর ওই চিকিৎসক নিজেই চট্টগ্রাম জেনারেল হাসপাতালে এসে ভর্তি হন।’

কক্সবাজারের টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন অভ মাইগ্রেশনের অধীনে গাইনি কনসালটেন্ট হিসেবে কাজ করেন ওই চিকিৎসক।

ওই চিকিৎসককে হাসপাতালে ভর্তি করে নগরীর নন্দনকাননে তার বাসা অবরুদ্ধ করা হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী।

গত ২৭ এপ্রিল তার করোনাভাইরাস পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছিল। পরে কর্তৃপক্ষকে জানিয়ে গত বুধবার তিনি চট্টগ্রামের বাসায় চলে আসেন।

ওই নারীর স্বামীও একজন চিকিৎসক, তিনিও কক্সবাজারে কাজ করেন। তার নমুনা পরীক্ষা করা হলেও সংক্রমণ পাওয়া যায়নি।

করোনাভাইরাস ধরা পড়ার পর ওই চিকিৎসকের নন্দনকাননের বাসা অবরুদ্ধ করা হয়েছে বলে জানান চট্টগ্রামের কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন।

সিভিল সার্জন জানান, চট্টগ্রাম জেলায় এ পর্যন্ত মোট ৭৩ জনের নমুনায় করোনাভাইরাস পজিটিভ এসেছে। এছাড়া বাইরের বিভিন্ন জেলায় চট্টগ্রামের আরও পাঁচজন আক্রান্ত হয়েছেন।

 

Check Also

হজযাত্রীদের করোনা পরীক্ষা বিনামূল্যে

জার্নাল ডেস্ক : বাংলাদেশি হজযাত্রীদের করোনো পরীক্ষা বিনামূল্যে করিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। ইতোমধ্যে হজযাত্রীদের …

নগ্ন হয়ে রুশ ধর্ষণের প্রতিবাদ

আন্তর্জাতিক ডেস্ক : এবার কান উৎসবে ভিন্নধর্মী এক প্রতিবাদ দেখলো বিশ্ব। ইউক্রেনে রুশ সেনাদের ধর্ষণের …