চট্টগ্রামে করোনায় শনাক্ত বেড়ে প্রায় দ্বিগুণ

জার্নাল ডেস্ক :

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ৫৫০ জন। এদিন এই ভাইরাসে আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয় নি। শনাক্তের হার ২৭ দশমিক ৭৩ শতাংশ। এর আগে গত শনিবার (১৫ জানুয়ারি) চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়েছিলেন ২৩৬ জন।

রবিবার (১৬ জানুয়ারি) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। প্রতিবেদনে আরও জানা যায়, চট্টগ্রামের ১১টি ল্যাবে ১ হাজার ৯৮৩ জনের নমুনা পরীক্ষা করে ৫৫০ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৩৬২ জনই চট্টগ্রাম নগরের বাসিন্দা। বাকি ১৮৮ জনের মধ্যে লোহাগাড়ায় ৮, সাতকানিয়ায় ১২, বাঁশখালীতে ৬, আনোয়ারায় ৫, চন্দনাইশে ৯, পটিয়াতে ১৯, বোয়ালখালীতে ১৭, রাঙ্গুনিয়ায় ২৭, কর্ণফুলীতে ২, রাউজানে ৬, হাটহাজারীতে ৪১, ফটিকছড়িতে ২০, মিরসরাইয়ে ৪, সন্দ্বীপে ২ ও সীতাকুণ্ড উপজেলার ১০ জন রয়েছেন।

জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াস চৌধুরী বলেন, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৫ জন, ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ৯৭ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে ৩৪ জন, অ্যান্টিজেন টেস্টে ২৩৮ জন, শেভরন হাসপাতাল ৫৯ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩২ জন, ইপিক হেলথকেয়ার ল্যাবে ৩২ জন, ল্যাব এইড হাসপাতাল ল্যাবে ৩ জন, এশিয়ান স্পেশালাইজড হাসপাতাল ল্যাবে ২৫ জন এবং শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর ল্যাবে ১৫ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

চট্টগ্রামে এখন পর্যন্ত ১ লাখ ৪ হাজার ৯৭৭ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে নগরের বাসিন্দা ৭৬ হাজার ১৯৪ জন। বাকি ২৮ হাজার ৭৮৩ জন বিভিন্ন উপজেলার।

করোনায় আক্রান্ত হয়ে চট্টগ্রামে এখন পর্যন্ত মোট ১ হাজার ৩৩৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭২৫ জন নগরের। আর বিভিন্ন উপজেলায় মৃত্যু হয়েছে ৬১০ জনের।

বিডিজা৩৬৫

 

Check Also

৯২ বার পেছাল সাগর-রুনি হত্যার তদন্ত প্রতিবেদন

জার্নাল ডেস্ক সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ ৯২ বারের মতো পেছানো …

অর্থ আত্মসাতের মামলা: জ্যাকুলিনের জামিন

বিনোদন ডেস্ক সুকেশ চন্দ্রশেখরের সঙ্গে ঘনিষ্ঠতার কারণে অর্থ আত্মসাতের মামলার অভিযোগ পত্রে নাম উঠেছিল বলিউড …