চট্টগ্রামে করোনা আক্রান্ত আরো ৭৭ জন

জার্নাল প্রতিবেদক
চট্টগ্রামে সর্বশেষ নমুনা পরীক্ষায় আরো ৭৭ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। চট্টগ্রামের সরকারি ও বেসরকারি ৭টি ল্যাবসহ কক্সবাজারের ল্যাবে ১ হাজার ৫৪ টি নমুনা পরীক্ষা হয়। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৮ হাজার ৪৫৪ জন।
আজ (বুধবার) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের এ তথ্য জানা যায়। এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৭২টি নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ৭ জন। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৩০৩টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হন ১৩ জন। চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৪২২টিimageনমুনা পরীক্ষায় ২৬ জন করোনা পজেটিভ পাওয়া গেছে।
চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ৯৪টি নমুনা পরীক্ষা করে ৩ জনকে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে। শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩৭টি নমুনা পরীক্ষা করে ৬ জন, ইম্পেরিয়াল হাসপাতালের ল্যাবে ৮৫টি নমুনা পরীক্ষায় ১৩ জন করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের ল্যাবে ১০টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ৪ জন আক্রান্ত হিসেবে কেউ শনাক্ত হয়েছে।
এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজের ল্যাবে চট্টগ্রামের ৩১ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ৫ জনের নমুনায় নভেল করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।
চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৭৭ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১ হাজার ৫৪ জনের। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৬৪ জন এবং উপজেলায় ১৩ জন। শেষ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৮৭ জন, এবং কারো মৃত্যু হয়নি।
বিডিজা৩৬৫/এনআর

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …