চট্টগ্রামে চলছে রেলওয়ের উচ্ছেদ অভিযান

জার্নাল ডেস্ক :

চট্টগ্রামের কোতোয়ালী থানাস্থ গোয়ালপাড়া এলাকায় রেলওয়ের উচ্ছেদ অভিযান চলছে। আজ রবিবার (২০ মার্চ) সকাল শুরু হওয়া এই অভিযানে প্রায় ৫ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে রেলওয়ে কর্তৃপক্ষ।

রেলওয়ে পূর্বাঞ্চল সদর দপ্তর সিআরবি সংলগ্ন গোয়ালপাড়া এলাকায় রেলওয়ের জায়গা দখলে নিয়ে প্রায় ২ হাজার অবৈধ বসতঘর ও দোকানপাট গড়ে ওঠে। এসব স্থাপনা উচ্ছেদে চলমান এই অভিযান বিকেল পর্যন্ত চলবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা মুহাম্মদ মাহাবুবুল করিম বলেন, রেলওয়ের অবৈধ জায়গায় গড়ে ওঠা স্থাপনাগুলো উচ্ছেদে সকাল থেকে অভিযান শুরু হয়েছে। এ অভিযান বিকেল পর্যন্ত চলবে চলবে। দুপুর ২টা পর্যন্ত ৫’শর অধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। আগামীকাল সোমবারও অভিযান অব্যাহত থাকবে।

অভিযানে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্য ২০ জন ও সিএমপির ১৪০ জন সদস্য সহযোগিতা করছেন। এছাড়া অভিযানে উপস্থিত আছেন রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা মুহাম্মদ মাহাবুবুল করিম, বিভাগীয় বৈদ্যুতিক কর্মকর্তা শাকের আহমেদ, রেলওয়ে নিরাপত্তা বাহিনীর কমান্ডেন্ট শফিকুর রহমান, সহকারী ভূ-সম্পত্তি কর্মকর্তা মো. শহিদুজ্জামান প্রমুখ।

 

Check Also

টস জিতে ব্যাটিংয়ে আয়ারল্যান্ড

ক্রীড়া ডেস্ক সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে আজ মাঠে নেমেছে শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ড। প্রথম রাউন্ডের …

করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১২৪

জার্নাল ডেস্ক দেশে গত ২৪ ঘণ্টায় ১২৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট শনাক্ত রোগীর …