চট্টগ্রামে চাঁদা না দেওয়ায় ব্যবসায়ীকে খুন, গ্রেপ্তার ৩

জার্নাল ডেস্ক :

চট্টগ্রাম নগরীর কাজীর দেউড়ি এলাকায় ছুরিকাঘাতে ব্যবসায়ী মহিউদ্দিনকে (৩০) খুনের ঘটনায় কিশোর গ্যাং লিডার ফয়সাল হোসেন বাবু ওরফে পিস্তল বাবুসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার (১১ জুন) ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া সীমান্ত এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।গ্রেপ্তারকৃতরা হলো- ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা থানার মূলকগ্রামের লোকমান হোসেনের ছেলে মো. ফয়সাল ইসলাম বাবু (৩১), একই জেলার মিরপুর থানার মো. বাবুল মিয়ার ছেলে মো. সুমন মিয়া (২৯) ও নগরীর চকবাজার থানার মো. আলীর ছেলে মো. রুবেল (৩৪)।

রবিবার (১২ জুন) দুপুরে কোতোয়ালি থানায় এক সংবাদ সম্মেলনে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) নোবেল চাকমা গণমাধ্যমকে জানান, মহিউদ্দিন আহত মোবারকের বোনের সঙ্গে বিভিন্ন মেলায় স্টল নিয়ে ব্যবসা করতেন। গত ৭ জুন নিহত মহিউদ্দীন ও তার ব্যবসায়িক পার্টনার ইয়াছমিন আক্তার টিনার কাছ থেকে ফয়সাল ইসলাম বাবু পলোগ্রাউন্ড মাঠের বাণিজ্য মেলায় কাপড়ের স্টল থেকে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে। গত ৯ জুন ভোরে ঢাকা থেকে কাপড় নিয়ে মহিউদ্দিন ও তার সহযোগী সিএনজি অটোরিকশায় করে কাজীর দেউড়ি দুই নম্বর গলিতে আসেন। এসময় তাদের ছুরিকাঘাত করে প্রতিপক্ষের লোকজন পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসক মহিউদ্দিনকে মৃত ঘোষণা করেন। মোবারক হোসেন সজিব চমেক হাসপাতালে চিকিৎসাধীন আছে। এ ঘটনায় নেজাম উদ্দীন বাদী হয়ে কোতোয়ালী থানায় মামলা দায়ের করেন।  ‘এ ঘটনায় পুলিশ কক্সবাজার, চট্টগ্রাম, ফেনী, ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর ও কসবা থানা এলাকায় ৪৮ ঘণ্টার রুদ্ধশ্বাস অভিযান পরিচালনা করেন। অবশেষে কসবার সীমান্ত এলাকা দিয়ে ভারতে পালিয়ে যাওয়ার সময় আসামি ফয়সাল ইসলাম বাবুসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা চাঁদা না পেয়ে ছুরিকাঘাত করার বিষয়টি স্বীকার করে। পরে নগরীর আউটার স্টেডিয়ামের ময়লার স্তূপ থেকে নৃশংস হত্যাকাণ্ডে ব্যবহৃত টিপ ছোরা উদ্ধার করা হয়। তাদের ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে।’

Check Also

করোনায় মৃত্যু নেই, শনাক্ত ২১২

জার্নাল ডেস্ক গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় কারো মৃত্যু হয়নি। ফলে মৃতের সংখ্যা ২৯ হাজার …

শব্দদূষণ নিয়ন্ত্রণে অগ্রাধিকার ভিত্তিতে কাজ করছে সরকার : পরিবেশমন্ত্রী

জার্নাল ডেস্ক পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন বলেছেন, অসহনীয় মাত্রার শব্দ …