চট্টগ্রামে টিসিবির ন্যায্যমূল্যে পণ্য বিক্রি আগামীকাল

নিজস্ব প্রতিবেদক :

বর্তমান করোনা ও বন্যা পরবর্তী পরিস্থিতিতে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) আগামীকাল থেকে ১০টি ভ্রাম্যমাণ ট্রাকের মাধ্যমে ৩০ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি শুরু করবে।যা চলবে আগামী ১ অক্টোবর বৃহস্পতিবার পর্যন্ত।

এছাড়া পেঁয়াজের সঙ্গে চিনি, মশুর ডাল ও সয়াবিন তেলও ভর্তুকি মূল্যে বিক্রি হবে। একজন ভোক্তা সর্বোচ্চ ২ কেজি করে পেঁয়াজ কিনতে পারবেন।প্রতি কেজি চিনি ও মশুর ডাল ৫০ টাকা কেজি দরে একজন ভোক্তা সর্বোচ্চ ২ কেজি করে কিনতে পারবেন। এছাড়া সয়াবিন তেল প্রতি লিটার ৮০ টাকা দরে একজন ভোক্তা দুই লিটার থেকে শুরু করে সর্বোচ্চ পাঁচ লিটার পর্যন্ত কিনতে পারবেন।

চট্টগ্রাম টিসিবির অফিস প্রধান জামাল উদ্দিন আহমেদ বলেন, বর্তমান করোনা পরিস্থিতি ও বন্যা পরবর্তী পরিস্থিতিতে নগরের বিভিন্ন স্পটে ট্রাকের মাধ্যমে আগামীকাল থেকে পণ্য বিক্রি শুরু হবে। শুক্রবার ও শনিবার বাদে আগামী ১ অক্টোবর পর্যন্ত প্রতিদিন ১০টি ট্রাক এর মাধ্যমে পুরো নগরীতে ন্যায্য মূল্যে এই পণ্য বিক্রি করা হবে। একজন ক্রেতা সর্বোচ্চ ২ কেজি চিনি, ২ কেজি মসুর ডাল ও ৫ লিটার সয়াবিন তেল কিনতে পারবেন।

এর আগে, নগরীতে ৪ এপ্রিল থেকে ২০ মে এবং ১২ জুলাই থেকে ২৮ জুলাই পর্যন্ত টিসিবির ন্যায্যমূল্য পন্য বিক্রি কার্যক্রম চালু ছিলো।

বিডিজা৩৬৫/এনআর

Check Also

হজযাত্রীদের করোনা পরীক্ষা বিনামূল্যে

জার্নাল ডেস্ক : বাংলাদেশি হজযাত্রীদের করোনো পরীক্ষা বিনামূল্যে করিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। ইতোমধ্যে হজযাত্রীদের …

নগ্ন হয়ে রুশ ধর্ষণের প্রতিবাদ

আন্তর্জাতিক ডেস্ক : এবার কান উৎসবে ভিন্নধর্মী এক প্রতিবাদ দেখলো বিশ্ব। ইউক্রেনে রুশ সেনাদের ধর্ষণের …