চট্টগ্রামে ‘বন্দুকযুদ্ধে’ ডাইল বাবু নিহত

চট্টগ্রাম প্রতিনিধি

চট্টগ্রামের মুরাদপুর এলাকায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়নের (র‌্যাব) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক ব্যক্তি নিহত হয়েছে। নিহতকে মাদক ব্যবসায়ী বলে দাবি করেছে র‌্যাব। এ ঘটনায় র‌্যাবের চার সদস্য-ও আহত হয়েছেন বৃহস্পতিবার (১১ অক্টোবর) মধ্যরাতে মুরাদপুর এক নম্বর রেল গেট এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতের নাম অসীম রায় বাবু প্রকাশ। তবে এলাকায় তিনি ‘ডাইল বাবু’ নামেই বেশি পরিচিত ছিলেন। তিনি বাঁশখালীর পূর্ব চাম্বল গ্রামের গুরুসদয় রায়ের ছেলে।

র‌্যাব বলছে, ডাইল বাবু একজন মাদক ব্যবসায়ী ছিলেন। তার বিরুদ্ধে চট্টগ্রাম মহানগরের পুলিশের (সিএমপি) কোতয়ালি থানায় তিনটি মামলা রয়েছে।

র‌্যাব জানায়, মুরাদপুর এক নম্বর রেল গেট এলাকায় টহলরত র‌্যাব সদস্যরা একটি প্রাইভেট কারকে থামতে বলে। কিন্তু থামার বদলে র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে গাড়ির দুই আরোহী ।

আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়ে র‌্যাবও। দুই পক্ষের গোলাগুলিতে মারা যান ডাইল বাবু। এ সময় গাড়ির অন্য আরোহী পালিয়ে যায়। গাড়িটি মুরাদপুর থেকে অক্সিজেন মোড়ের দিকে যাওয়ার পথে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় আহত আহত চার র‌্যাব সদস্যরা হলেন: স্কোয়াড্রন লিডার সাফায়েত জামিল ফাহিম, মেজর মেহেদী হাসান, ল্যান্স কর্পোরাল আরিফ ও ল্যান্স কর্পোরাল শহীদ। আহতদের চট্টগ্রাম সেনানিবাসের সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়েছে বলে জানান তিনি।

ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল ও বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধার করেছে র‌্যাব।

সাব্বির// এসএমএইচ//১২ই অক্টোবর, ২০১৮ ইং ২৭শে আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …