চট্টগ্রামে বিএনপি নেতা আসলামের স্ত্রীর জামিন লাভ

চট্টগ্রাম ব্যুরো:

দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা ব্যাংকের অর্থ আত্মসাৎ মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীর স্ত্রী জমিলা নাজনীন মাওলাকে জামিন দিয়েছেন আদালত। গত বুধবার মহানগর বিশেষ জজ আকবর হোসেন মৃধার আদালত এ মামলায় শুনানি শেষে তাকে জামিন দেন। মহানগর পাবলিক প্রসিকিউটর মো. ফখরুদ্দিন চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।
অ্যাডভোকেট মো. ফখরুদ্দিন চৌধুরী বলেন, দুদকের দায়ের করা ব্যাংকের অর্থ আত্মসাৎ মামলায় জমিলা নাজনীন মাওলাকে জামিন দিয়েছেন মহানগর বিশেষ জজ আকবর হোসেন মৃধার আদালত।
বুধবার এ মামলার নিয়মিত তারিখ ছিল না। আসামি পক্ষের আবেদনের প্রেক্ষিতে জমিলা নাজনীন মাওলাকে জামিন দেওয়া হয় বলে জানা যায়।
এর আগে গত ৮ অক্টোবর এ মামলায় জমিলা নাজনীন মাওলাকে কারগারে পাঠানোর আদেশ দেন একই আদালত।
আদালত সূত্রে জানা যায়, সাউথইস্ট ব্যাংকের ১৩৫ কোটি ৮০ লাখ ৪০ হাজার ২৮৮ টাকা আত্মসাতের অভিযোগে দায়ের হওয়া মামলার চার্জশিট দাখিল হওয়া পর্যন্ত জামিনে ছিলেন জমিলা। চার্জশিট দাখিল হওয়ার পর ৮ অক্টোবর আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠান।
২০০৮ সালে বিএনপি নেতা আসলাম চৌধুরী, তার স্ত্রী জমিলা নাজনীন মাওলাসহ ছয়জনের বিরুদ্ধে সাউথইস্ট ব্যাংকের হালিশহর শাখা থেকে ঋণ নিয়ে আত্মসাতের অভিযোগে মামলা দায়ের করেন দুদকের তৎকালীন উপ-পরিচালক মোহাম্মদ মোশাররফ হোসাইন মৃধা। পরে মামলার চার্জশিট থেকে সাউথইস্ট ব্যাংকের দুই কর্মকর্তা মাহবুবুল আলম ও মাহবুবুর রহমান সাব্বিরকে বাদ দেওয়া হয়।

সাব্বির// এসএমএইচ//১৮ই অক্টোবর, ২০১৮ ইং ৩রা কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …