চট্টগ্রামে ভারী বৃষ্টির আভাস

জার্নাল ডেস্ক :

আজ (৭ ডিসেম্বর) মঙ্গলবারও সারাদেশে মেঘলা আবহাওয়া বিরাজ করবে। পাশাপাশি সিলেট ও চট্টগ্রাম বিভাগের কয়েক জায়গায় ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

প্রতিকূল আবহাওয়ায় দেশের চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা এবং পায়রা সমুদ্রবন্দরে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। পাশাপাশি উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত নৌকা ও মাছ ধরার ট্রলারগুলোকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিরাপদ স্থানে থাকতে বলা হয়েছে।

আবহাওয়ার পূর্বাভাস বলছে, ঢাকা, চট্টগ্রাম, সিলেট বিভাগের অনেক জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের কিছু জায়গায় রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। আর সিলেট ও চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বৃষ্টি হতে পারে।

আবহাওয়াবিদ মো. হাফিজুর রহমান গণমাধ্যমকে বলেন, স্বাভাবিক বৃষ্টিপাত। পরবর্তীতে আপাতত আর বড় ধরনের কোনো বৃষ্টিপাতের পূর্বাভাস নেই। আগামী ২৪ ঘণ্টায় রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকলেও দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়বে। আগামী দুই দিন সারাদেশে বৃষ্টিপাতের প্রবণতা থাকবে এবং বর্ধিত পাঁচ দিনে রাতের তাপমাত্রা কমে গিয়ে শীত অনুভূত হবে।

বিডিজা৩৬৫

Check Also

চন্দনাইশে ইয়াবা ট্যাবলেটসহ আটক ১

জার্নাল ডেস্ক চন্দনাইশে গোপন সংবাদের ভিত্তিতে বিশেষ অভিযান চালিয়ে ইয়াবাপাচারকারী এক যুবককে আটক করেছে পুলিশ। …

প্যারিস ফ্যাশন উইকে দীপিকার বাজিমাত

বিনোদন ডেস্ক এ বছর প্যারিস ফ্যাশন সপ্তাহের তৃতীয় দিনে বাজিমাত করেছেন দীপিকা পাড়ুকোন। ‘লুই ভিতোঁ’র …