চট্টগ্রামে মৃত্যুহীন দিনে করোনায় আক্রান্ত ১৫

জার্নাল ডেস্ক :

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৫ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।  করোনা আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। শনাক্তের হার শূন্য দশমিক ৯৬ শতাংশ। মঙ্গলবার (২৮ ডিসেম্বর) জেলায় ১১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। ওইদিনও করোনায় কারও মৃত্যু হয়নি।

বুধবার (২৯ ডিসেম্বর) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। প্রতিবেদনে আরও জানা যায়, চট্টগ্রামের ১১টি ও কক্সবাজারের ১টি ল্যাবে ১ হাজার ৫৫৬ জনের নমুনা পরীক্ষা করে ১৫ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর মধ্যে ১১ জনই চট্টগ্রাম নগরের বাসিন্দা। অপর ৪ জনের মধ্যে রাঙ্গুনিয়ায় ২ জন, আনোয়ারায় ১ জন ও ১ জন ফটিকছড়ি উপজেলার বাসিন্দা।

জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াস চৌধুরী বলেন, গত ২৪ ঘণ্টায় ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে একজন, অ্যান্টিজেন টেস্টে দুজন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে দুজন, শেভরন হাসপাতাল ল্যাবে তিনজন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে দুজন, জেনারেল হাসপাতাল আরটিআরএল ল্যাবে তিনজন এবং ইপিক হেলথকেয়ার ল্যাবে দুজনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

চট্টগ্রামে এখন পর্যন্ত ১ লাখ ২ হাজার ৫৯৯ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে নগরের বাসিন্দা ৭৪ হাজার ২৩৭ জন। বাকি ২৮ হাজার ৩৬২ জন বিভিন্ন উপজেলার।

করোনায় আক্রান্ত হয়ে চট্টগ্রামে এখন পর্যন্ত মোট ১ হাজার ৩৩২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭২৩ জন নগরের, বিভিন্ন উপজেলায় মৃত্যু হয়েছে ৬০৯ জনের।

বিডিজা৩৬৫

Check Also

কেন্দ্রীয় ব্যাংক ছোট-বড় সব ঋণে ডিসেম্বর পর্যন্ত সর্বোচ্চ ৭৫% মরাটরিয়াম সুবিধা দিয়েছে

জার্নাল ডেস্ক : বৃহৎ শিল্প, এসএমই, কৃষি ঋণসহ সকল ধরনের ছোট বড় ঋণে পরিশোধিত ঋণের …

অ্যাকাউন্টের তথ্য সুরক্ষায় হোয়াটসঅ্যাপের নতুন ফিচার

তথ্য ও প্রযুক্ত ডেস্ক অ্যাকাউন্টে থাকা ব্যক্তিগত তথ্য, ঠিকানাসহ অন্যান্য বিষয় কে বা কারা দেখতে …