চট্টগ্রামে ৮ কোটি টাকার চোরাই সেগুন কাঠ জব্দ

চট্টগ্রাম ব্যূরো:

চট্টগ্রামে অভিযান চালিয়ে ৬ ট্রাক ভর্তি প্রায় ৪ হাজার ঘনফুট চোরাই সেগুন কাঠ জব্দ করেছে বন বিভাগের নেতৃত্বে যৌথ টাক্সফোর্স। গত শনিবার রাতে মহানগরীর চান্দগাঁও থানার বলিরহাট এলাকার একটি খাল পাড় থেকে র‌্যাব ও কোস্টগার্ডের সহযোগিতায় চট্টগ্রাম উত্তর বন বিভাগ অভিযান পারিচালনা করে ট্রাক সহ এসব কাঠ জব্দ করেন।
চট্টগ্রাম উত্তর বনবিভাগের সহরকারি বন সংরক্ষক এ জে এম হাসুনুর রহমান জানান, শহরের বলিরহাট এলাকায় গতকাল দিনগত রাতে ৪টি বড় ট্রাক ও ২টি পিকআপে করে চোরাই সেগুন কাঠ পাচার করা হচ্ছিল। গোপন সূত্রে খবর পেয়ে চট্টগ্রাম উত্তর বন বিভাগীয় কর্মকর্তা বখতেয়ার নূর সিদ্দিকীর নির্দেশে র‌্যাব, কোস্টগার্ড ও বনবিভাগের একটি যৌথটাক্সফোর্স সেখানে অভিযান চালিয়ে ৪ হাজার ঘনফুট চোরাই সেগুন কাঠ ভর্তি ৬টি ট্রাক জব্দ করা হয়। অভিযানের আগাম খবর পেয়ে জড়িতরা পালিয়ে যায়। এসময় গাড়িতে কাঠ ভর্তিতে নিয়োজিত থাকার অভিযোগে কামাল উদ্দিন(৪৫) নামে লাইসেন্সবিহীন এক স’মিলের মালিককেও আটক করা হয়। পরে জব্দকৃত কাঠও ট্রাক কালুরঘাট ফরেস্ট ডিপোতে এনে সংরক্ষণ করা হয়েছে। জব্দকৃত কাঠের আনুমানিক বাজারমূল্য ৮ কোটি টাকারও বেশি। এ ব্যাপারে বন আইনে মামলা দায়ের করা হচ্ছে ।
বিভাগ বিভাগ আরো জানান, চট্টগ্রামের রাঙ্গুণিয়াা, কাপ্তাই ও রাজস্থলী উপজেলার সংরক্ষিত বন থেকে এসব কাঠ কেটে কর্ণফুলী নদী ও সড়ক পথে এনে বলির হাটের নিকটস্থ খালে রাখা হয়েছিল। সেখান থেকে ঢাকায় পাচারের জন্য মূল্যবান এসব সেগুন কাঠ রাতের আধাাঁরে গাড়িতে লোড করা হচ্ছিল।

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …