চট্টগ্রাম মেডিক্যাল কলেজ খুলবে ২৭ নভেম্বর, বহিষ্কার ৩০ শিক্ষার্থী

জার্নাল ডেস্ক :

চট্টগ্রাম মেডিক্যাল কলেজে ছাত্রলীগের ২ গ্রুপের সংঘর্ষের ঘটনায় বন্ধ থাকা ক্যাম্পাস খুলবে আগামী ২৭ নভেম্বর । আজ মঙ্গলবার (২৩ নভেম্বর) এ তথ্য জানিয়েছে কলেজ কর্তৃপক্ষ। বিভিন্ন মেয়াদে ৩০ শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

আজ মঙ্গলবার চমেক একাডেমিক কাউন্সিলের সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সভায় চমেক অধ্যক্ষ জানান,  নিজেদের মধ্যে সংঘর্ষে জড়িয়েছে যারা তাদের  বহিষ্কার করা হয়েছে। বৃহিষ্কৃতদের মধ্যে ৮ জনকে দুই বছর, দুজনকে দেড় বছর ও ২০ জনকে এক বছরের জন্য বহিস্কার করা হয়েছে। তারা কলেজের শিক্ষার পরিবেশ নষ্ট করেছে। সভা সমাবেশ নিষিদ্ধ থাকলেও তারা তা করেছে। কলেজে সভা-সমাবেশও নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। আইন ভাঙলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। তবে, ছাত্রীদের হল খুলে দেওয়া হবে। ছাত্রদের হল বন্ধ থাকবে।

এছাড়া ছেলেদের হলের সিট বরাদ্দ বাতিল করা হয়েছে। নতুন করে সিট বরাদ্দ দিয়ে হল খোলা হবে। এর জন্য আবেদন করতে হবে। কলেজ খোলা থাকলেও ছেলেদের হল বন্ধ থাকবে।

সোমবার (২১ নভেম্বর) সংঘর্ষের ঘটনায় তদন্ত প্রতিবেদন জমা দিয়েছে কমিটি। তদন্ত কমিটির প্রধান চমেকের সার্জারি বিভাগের অধ্যাপক ডা. মতিউর রহমান খান চমেকের অধ্যক্ষের কাছে প্রতিবেদন জমা দেন। তদন্তে দলের পাঁচ সদস্য উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ২৯ অক্টোবর ও ৩০ অক্টোবর চমেক ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। এরপর অনির্দিষ্টকালের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হল বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ।

বিডিজা৩৬৫

Check Also

টস জিতে ব্যাটিংয়ে আয়ারল্যান্ড

ক্রীড়া ডেস্ক সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে আজ মাঠে নেমেছে শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ড। প্রথম রাউন্ডের …

করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১২৪

জার্নাল ডেস্ক দেশে গত ২৪ ঘণ্টায় ১২৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট শনাক্ত রোগীর …