চবিতে শাবিপ্রবিতে শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদ

চবি প্রতিনিধি:

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীদের উপর পুলিশি হামলার প্রতিবাদে এবং তাদের আন্দোলনের সাথে সংহতি জানিয়ে প্রতিবাদী অবস্থান কর্মসূচি পালন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

আজ সোমবার (১৭ জানুয়ারি) দুপুর ১২ টায় শহীদ মিনারের সামনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা এই কর্মসূচি পালন করে।

এসময় শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদ জানিয়ে বক্তারা বলেন, “যেকোনো যৌক্তিক আন্দোলনে বিশ্ববিদ্যালয় প্রশাসনের এহেন আচরণ কোনোভাবেই কাম্য নয়। পুলিশ দিয়ে শিক্ষার্থীদের উপর হামলা চালিয়ে উপাচার্য তার পদে থাকার নীতিগত অধিকার হারিয়েছেন। আমরা এই কর্মসূচি থেকে শাবিপ্রবির শিক্ষার্থীদের সকল দাবির প্রতি পূর্ণ সমর্থন জানাচ্ছি এবং অবিলম্বে উক্ত বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি,ভিসির পদত্যাগ দাবি করছি।”

উল্লেখ্য,গত বৃহস্পতিবার শাবিপ্রবি’র বেগম সিরাজুন্নেসা ছাত্রী হলের শিক্ষার্থীরা প্রভোস্ট বডির পদত্যাগসহ তিন দফা দাবিতে আন্দোলন শুরু করে। পরে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর পুলিশ হামলা করলে অর্ধশতাধিক শিক্ষার্থী আহত হয়। বর্তমানে বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে হল,ক্লাস বন্ধ করে দেওয়া হলেও শিক্ষার্থীরা ভিসি পদত্যাগের আন্দোলন করছে।

বিডিজা৩৬৫

Check Also

কেন্দ্রীয় ব্যাংক ছোট-বড় সব ঋণে ডিসেম্বর পর্যন্ত সর্বোচ্চ ৭৫% মরাটরিয়াম সুবিধা দিয়েছে

জার্নাল ডেস্ক : বৃহৎ শিল্প, এসএমই, কৃষি ঋণসহ সকল ধরনের ছোট বড় ঋণে পরিশোধিত ঋণের …

অ্যাকাউন্টের তথ্য সুরক্ষায় হোয়াটসঅ্যাপের নতুন ফিচার

তথ্য ও প্রযুক্ত ডেস্ক অ্যাকাউন্টে থাকা ব্যক্তিগত তথ্য, ঠিকানাসহ অন্যান্য বিষয় কে বা কারা দেখতে …