চবিসাসের ঈদ পুনর্মিলনী ও সাংবাদিক আড্ডা

চবি প্রতিনিধি :

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (চবিসাস) আয়োজিত ঈদ পুনর্মিলনী ও সাংবাদিক আড্ডা অনুষ্ঠিত হয়েছে।

আজ ১৭ মে(মঙ্গলবার) চবিসাসের নিজস্ব কার্যালয়ে এই পুনর্মিলনী অনুষ্ঠিত হয়। চবিসাসের সভাপতি সাইফুল ইসলামের সভাপতিত্বে এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান এবং চবিসাসের উপদেষ্টা মো: শহিদুল হক; চবিসাসের সাবেক সভাপতি; আজকের পত্রিকার নিজস্ব প্রতিবেদক হুমায়ুন মাসুদ; চবিসাসের সাবেক সাধারণ সম্পাদক এবং আজকের পত্রিকার নিজস্ব প্রতিবেদক তাসনিম হাসান।

সাংবাদিকদের সাহস এবং নৈতিকতার উপর দিকনির্দেশনা দিয়ে ড. শহিদুল হক বলেন,” তোমরা বিশ্ববিদ্যালয়ের ৩০ হাজার শিক্ষার্থীদের প্রতিনিধি। তোমরা যদি কখনো আপোষ করো তাহলে সাধারণ শিক্ষার্থীরা বঞ্চিত হবে। আবার তোমরা যদি কারো পক্ষ নিয়ে নিউজ করো তাহলে তোমাদের সততার জায়গা প্রশ্নবিদ্ধ হবে। তাই তোমাদের কে সর্বোচ্চ সৎ হয়ে দায়িত্ববোধের জায়গা থেকে নিউজ করতে হবে।”

নিজের বিশ্ববিদ্যালয় জীবনের অভিজ্ঞতা শেয়ার করে হুমায়ুন মাসুদ বলেন,” যেকোনো নিউজ করার সময় মাথায় রাখতে হবে নিউজের পরে কি ঘটতে পারে। যে নিউজ তুমি করেছো তার যথেষ্ট প্রমাণ তোমার কাছে আছে কিনা। এর বাইরে নিউজ করতে গিয়ে হয়তো অনেক সময় হুমকি আসতে পারে। কিন্তু এটা মাথায় রাখবে তুমি যদি নৈতিক জায়গা থেকে সৎ হও তাহলে কেউই তোমার কিছুই করতে পারবে না।”

তাসনীম হাসান বলেন, “প্রত্যেকটা সংবাদের ভেতরে সংবাদ থাকে। তোমাদের কে তা খুঁজে বের করতে হবে। সাংবাদিকতায় প্রতিযোগিতা করবে। সবসময় চেষ্টা করবে একজন আরেকজন থেকে ভালো নিউজ করতে।”এসময় অতিথিরা সমিতির কার্যালয়ে নতুন একটি আলমারি ও ডিজিটাল প্রিন্টার উদ্বোধন করেন।

Check Also

টস জিতে ব্যাটিংয়ে আয়ারল্যান্ড

ক্রীড়া ডেস্ক সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে আজ মাঠে নেমেছে শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ড। প্রথম রাউন্ডের …

করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১২৪

জার্নাল ডেস্ক দেশে গত ২৪ ঘণ্টায় ১২৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট শনাক্ত রোগীর …