চলে গেলেন মার্কিন সিনেটর জন ম্যাককেইন

আর্ন্তজাতিক ডেস্ক :

অবশেষে ক্যান্সারের কাছে হার মানলেন মার্কিন যুক্তরাষ্ট্রের সিনেটর ও রিপাবলিকান দলের সাবেক প্রেসিডেন্ট প্রার্থী জন ম্যাককেইন। ২০১৭ সালের জুলাই মাসে তার মস্তিষ্কে মারাত্মক একটি টিউমার ধরা পড়েছিল। যা পরবর্তিতে ক্যান্সারের রূপ ধারণ করে।

তার দপ্তর থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, স্থানীয় সময় শনিবার (২৫ আগস্ট) বিকেল ৪টা ২৮ মিনিটে ৮১ বছর বয়সে ম্যাককেইন শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। এসময় পরিবারের সদস্যরা তার পাশে ছিলেন।

অ্যারিজোনা অঙ্গরাজ্যের এই সিনেটর তার রাজনৈতিক জীবনে স্পষ্টবাদী হিসেবে সুপরিচিত ছিলেন। নিজ দলের নির্বাচিত প্রেসিডেন্ট হলেও তিনি ডোনাল্ড ট্রাম্পের বিভিন্ন বিতর্কিত সিদ্ধান্তের সমালোচনা করেছেন।

ছয় বারের এই সিনেটর ২০০৮ সালে রিপাবলিকান দল থেকে প্রেসিডেন্ট প্রার্থী ছিলেন। তিনি পাইলট হিসেবে ভিয়েতনাম যুদ্ধে অংশগ্রহণ করেছিলেন। তখন তার বিমান গুলি করে ভূপাতিত করা হয়েছিল। তিনি যুদ্ধবন্দি হিসেবে পাঁচ বছর কাটিয়েছিলেন।

অ্যারিজোনা সিনেটর ম্যাককেইন গত বছর মস্তিষ্কের ক্যান্সারে আক্রান্ত হন। তারপর থেকেই এই অসুখের বিরুদ্ধে লড়াই করার জন্য লোকচক্ষুর অন্তরালে চলে যান তিনি। সবশেষ গত শুক্রবার তার পরিবার জানিয়েছিল, স্বেচ্ছায় ক্যানসারের চিকিৎসা বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছেন ম্যাককেইন।

তার মৃত্যুতে শোক প্রকাশ করে টুইট করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

সাব্বির// এসএমএইচ//২৬শে আগস্ট, ২০১৮ ইং ১১ই ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …