চিকিৎসাধীন চট্টগ্রামের শীর্ষ তিন করোনাযোদ্ধা

0

চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবীর করোনা আক্রান্ত হয়েছেন। রোববার (২৪ মে) থেকে হোম আইসোলেশনে আছেন তিনি। এ অবস্থায় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) ডা. মোস্তফা খালেদ আহমদকে চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দায়িত্ব দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

করোনা আক্রান্ত হওয়ার পর বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)’র ল্যাব প্রধান ডা. শাকিল আহমদকে হোম আইসোলেশনে পাঠানো হয়েছে মঙ্গলবার (২৬ মে) থেকে। তার স্থলে রাঙামাটি মেডিক্যাল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের সহকারী অধ্যাপক ডা. জাকির হোসেনকে ল্যাবের ভারপ্রাপ্ত দায়িত্ব দেওয়া হয়েছে।

অপরদিকে করোনা রোগীর চিকিৎসায় ব্যবহৃত চট্টগ্রাম জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. অসীম কুমার নাথ বৃহস্পতিবার (২৮ মে) স্ট্রোক করে চিকিৎসাধীন চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিইউতে।

চট্টগ্রামে করোনা ভাইরাসের প্রকোপ বৃদ্ধির শুরু থেকেই শীর্ষ এই তিন করোনাযোদ্ধা চিকিৎসক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছেন।

চট্টগ্রামে করোনা মোকাবেলায় সরকার ঘোষিত কমিটির প্রধান সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন,  তিনজনই শুরু থেকে চট্টগ্রামে করোনা মোকাবেলায় অগ্রণী ভূমিকা পালন করেছেন। বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবীর ও বিআইটিআইডি’র ল্যাব প্রধান ডা. শাকিল আহমদ করোনা আক্রান্ত হয়েছেন। তাদের স্থলে ভারপ্রাপ্ত কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়েছে। এছাড়া চট্টগ্রাম জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. অসীম কুমার নাথ স্ট্রোক করেছেন। আশা করছি তারা দ্রুত সুস্থ হবেন। তবে আমাদের প্রত্যেকের যার যার অবস্থান থেকে করোনাযুদ্ধ চালিয়ে যেতে হবে।

Share.

About Author

Comments are closed.