ছাত্রলীগের কমিটি গঠনে সময় নিলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক :

প্রত্যাশিত কমিটি পেতে অপেক্ষা বাড়ল ছাত্রলীগের পদপ্রত্যাশী নেতাদের। বুধবার দীর্ঘক্ষণ আলোচনা করার পর কমিটি গঠন নিয়ে আরও সময় নিয়েছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে এত আবেদনে বিস্ময় প্রকাশ করে বক্তব্যরত নেতাদের কাছে পদপ্রত্যাশার কারণ জানতে চান তিনি।
ছাত্রলীগের সাংগঠনিক নেত্রী শেখ হাসিনা বলেন, আমি যাকে দায়িত্ব দেব তার নেতৃত্বে কাজ করতে হবে। সংগঠনকে এগিয়ে নিতে হবে। তবে সংগঠনের নেতা নির্বাচনে শেখ হাসিনার ওপর আস্থা রাখলেও বক্তব্যে ছাত্রলীগ নেতারা নিজেদের আত্মপ্রচারই করেছেন বেশি।
সম্মেলনের দুই মাস পর ছাত্রলীগের পদপ্রত্যাশী নেতাদের গণভবনে ডেকে মতবিনিময় করেন শেখ হাসিনা। বুধবার রাতে প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবনে সভাপতি-সাধারণ সম্পাদক পদ চেয়ে আবেদন করা পদপ্রত্যাশী ১৬৯ জন নেতাকে নিয়ে দীর্ঘক্ষণ আলোচনা করেন। তবে আলোচনা হলেও কমিটি নিয়ে কোনো অগ্রগতি হয়নি।
গত ১১ ও ১২ মে ছাত্রলীগের ২৯তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়। দ্বিতীয় অধিবেশনের পর কমিটি ঘোষণার নিয়ম থাকলেও শীর্ষ পদের নেতৃত্ব বাছাইয়ে সময় নেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছাত্রলীগের নেতৃত্ব গঠন নিয়ে দীর্ঘদিন থেকে সমালোচনা হয়ে আসছিল। বিষয়টি আওয়ামী লীগের সভাপতি পর্যন্ত গড়ালে এবার সমঝোতার ভিত্তিতে নেতা নির্বাচনের সিদ্ধান্ত হয়। সম্মেলনের আগে সভাপতি-সাধারণ সম্পাদক পদে ২৩২টি ফরম জমা পড়ে। এসব আবেদন যাচাই-বাছাইয়ে দুই মাস সময় নেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দীর্ঘ অনুসন্ধান ও আবেদন যাচাই-বাছাই শেষে বুধবার পদপ্রত্যাশী নেতাদের গণভবনে ডাকেন তিনি।
জানা গেছে, খুব ধৈর্যের সঙ্গে প্রত্যেক পদপ্রত্যাশী নেতাদের বক্তব্য শুনেছেন শেখ হাসিনা। সবার বক্তব্য ও পদ পাওয়ার আগ্রহ দেখে তিনি বলেছেন, সবাই নেতা হবে না। আর আমি সবাইকে পদ দিতেও পারব না। সবাই উপযুক্ত। আমি আরও যাচাই-বাছাই করে দেখব। আরও সময় লাগবে। আমি পরে জানাব। এ সময় তিনি বলেন, আমি যাকে দায়িত্ব দেব, তার নেতৃত্বে সবাই কাজ করবে। সংগঠনকে এগিয়ে নিয়ে যাবে।

সাব্বির// এসএমএইচ//৫ই জুলাই, ২০১৮ ইং ২১শে আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …