ছয় জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৮

নিজস্ব প্রতিবেদক :

দেশে চলমান মাদকবিরোধী অভিযানে আইনশৃঙ্খলা রক্ষাকারী সদস্যের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ রাজধানীর দক্ষিণখানে একজন, কুমিল্লায় দু’জন, কুষ্টিয়ায় দুই, যশোরে দুইজন, সাতক্ষীরার কলারোয়া একজন নিহত হয়েছে। সোমবার (২৮ মে) রাতে এসব বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। র‌্যাব ও পুলিশের পক্ষ থেকে জানানো হয়, নিহতরা চিহ্নিত মাদক বিক্রেতা। তাদের নামে সংশ্লিষ্ট আইনে মামলাও রয়েছে। সারাবাংলার ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট পাঠানো তথ্য:-ঢাকা: রাজধানীর দক্ষিণখান থানার আশিয়ান সিটি মাঠ এলাকায় পুলিশের সাথে বন্দুকযুদ্ধে সুমন মিয়া ওরফে খুকু সুমন (৩২) নামের এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন।দক্ষিণখান থানার অফিসার ইনচার্জ (ওসি) তপন চন্দ্র সাহা জানায়, কিছু মাদক ব্যবসায়ীর সংঘবদ্ধ দল আশিয়ান সিটির মাঠে অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে পুলিশ ঘটনাস্থলে ছুটে যায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ্য করে গুলি করে। পুলিশও পাল্টা গুলি করে এতে একজন গুলিবিদ্ধ হয়। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেনকুমিল্লা: কুমিল্লার মুরাদনগরে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে বাতেন ও লিটন নামে দুই মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। সোমবার রাত সাড়ে ১২ টায় মুরাদনগর উপজেলার গুঞ্জর বেরিবাঁধে এই ঘটনা ঘটে। নিহত বাতেন মুরাদ নগরের বাখর নগর এলাকার শহিদ মিয়ার ছেলে। আর অপর এক মাদক ব্যবসায়ী লিটন মুরাদনগরের পৈয়া পাথর এলাকার আবদুস সামাদের ছেলে। তাদের দুজনের নামে মাদকসহ ৭/৮টি করে মামলা রয়েছে বলে জানিয়েছেন মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা একেএম মঞ্জুর আলম।

কুষ্টিয়া: কুষ্টিয়ার দৌলতপুরে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে ফজলুর রহমান টাইটেল এবং মোকাদ্দেস আলী নামের দুই ব্যক্তি নিহত হয়েছে। পুলিশের দাবি নিহত ফজলুর রহমান টাইটেল এবং মোকাদ্দেস আলী এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী।দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ দ্বারা খান জানান, দৌলতপুর উপজেলার শেয়ালা মাঠ এলাকায় মাদক বিক্রেতারা মাদক কেনাবেচা করছেন, এমন গোপন সংবাদের ভিত্তিতে ডিবি পুলিশ ও দৌলতপুর থানা পুলিশ যৌথ অভিযান পরিচালনা করে। পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক বিক্রেতা রা লক্ষ্য করে গুলি ছুড়লে আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছুড়ে। পরে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় দু’জনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

যশোর: যশোরে দু’দল মাদক ব্যবসায়ীদের মধ্যে ‘গোলাগুলিতে’ দুই জন সিহত হয়েছে। সোমবার (২৮ মে) রাত তিনটার দিকে শহরের চাঁচড়া রায়পাড়া প্রাইমারি স্কুল এলাকায় ‘গোলাগুলির’ এ ঘটনা ঘটে। নিহতরা হলো যশোর সদরের মন্ডলগাতি গ্রামের জাহান আলীর ছেলে আসর আলী (৫৬) ও শহরের রায়পাড়ার সেখেঁন্দার খার ছেলে মানিক (২৬)।যশোরের অতিরিক্ত পুলিশ সুপার(অপরাধ) সালাউদ্দিন শিকদার জানান, নিহত দু’জনই চিহিৃত মাদক ব্যবসায়ী। এদের মধ্যে আসর আলীর বিরুদ্ধে ১১টি ও মানিকের নামে ১০টি মাদক আইনে মামলা রয়েছে।

ময়মনসিংহ: ময়মনসিংহের ভালুকায় জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) ও ভালুকা মডেল থানা পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে মিজান (৪৫) নামে শীর্ষ এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। সোমবার (২৮ মে) দিনগত রাত সোয়া ২ টার দিকে উপজেলার পাড়াগাঁও চটনপাড়া সামাদ ফকির বাড়ি এলাকায় এ ঘটনা ঘটে। নিহত মিজান উপজেলার দক্ষিণ কাঁচিনা এলাকার নুরুল ইসলামের ছেলে। পুলিশের দাবি, নিহত এ মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে মাদক, অস্ত্র ও ডাকাতিসহ ৮ থেকে ৯টি মামলা রয়েছে।

সাতক্ষীরার: সাতক্ষীরার কলারোয়ায় আনিসুর রহমান নামে এক ব্যক্তির গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছে পুলিশ। পুলিশ বলছে সে মাদক ব্যবসায়ী। মাদক ব্যবসায়ীদের অভ্যন্তরীণ কোন্দলে মাদকের ভাগাভাগি নিয়ে সংঘর্ষের জেরে গোলাগুলিতে সে মারা গেছে। নিহত আনিসুর কলারোয়ার পাকুড়িয়া গ্রামের সুরত আলির ছেলে।কলারোয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার নাথ জানান, সোমবার রাতে উপজেলার দেয়াড়া ইউনিয়নের চিতলার মাঠে মাদকের ভাগাভাগি নিয়ে চোরাচালানিদের দুটি বিবদমান গ্রুপ গোলাগুলি করছে। খবর পেয়ে একদল পুলিশ সদস্য নিয়ে সেখানে পেঁছে তাদের নিবৃত্ত করার চেষ্টা করেন। এ সময় পুলিশ তিন রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। কিছুক্ষণ পর গোলাগুলি থেমে গেলে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় এক ব্যক্তিকে উদ্ধার করা হয়। পরে তাকে কলারোয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সাইফুল//এসএমএইচ//২৯শে মে, ২০১৮ ইং ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …