জবির ভর্তি পরীক্ষায় সাংবাদিক প্রবেশে বাধা থাকলেও ছাত্রলীগে বাধা নেই

আল আমিন,জবি প্রতিনিধি:

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বিবিএ ১ম বর্ষে ‘ইউনিট-৩’ (বাণিজ্য শাখা)-এর ভর্তি পরীক্ষার কেন্দ্রে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করা হলেও ছাত্রলীগের অবাধ প্রবেশ লক্ষ্য করা গেছে। সরেজমিনে দেখা যায়,আজ শনিবার (১৩ অক্টোবর) সকাল ১০টা থেকে ইউনিট ৩ এর ভর্তি পরীক্ষা শুরু হয়। কেন্দ্রে ভর্তি পরীক্ষার্থী ছাড়া কেউ প্রবেশ করতে না পারলেও ছাত্রলীগ কর্মীরা হেল্প ডেক্সের নামে ভিতরে অবাধে প্রবেশ করছে। কেউ কেউ ক্রিকেট বল নিয়েও প্রবেশ করে। বিশ্ববিদ্যালয়ের মুল ফটকের বাইরে থেকে দেখা যায়, নতুন ভবনের আন্ডার গ্রাউন্ডে বেশ কিছু ছাত্রলীগ কর্মী আনাগোনা করছে অবাধে ।
এসময় বেশ কয়েজন ছাত্রকে তাদের পরিচয় জানার জন্য বললে তারা বলেন তার ছাত্রলীগ কর্মী। তারা শিক্ষার্থীদের মাঝে পানি বিতরণ করার জন্য ক্যাম্পাসের ভিতরে প্রবেশ করেছেন। অথচ পরীক্ষা সময় কোনো পরীক্ষার্থীর পানির প্রয়োজন হয় না।
এসময় পুলিশ কিংবা প্রশাসনের কাউকে তাদের বাধার দিতে দেখা যায় নি। অপরদিকে অন্যান্য দিনের মতো উপাচার্যের প্রেস ব্রিফিং এর জন্য সাংবাদিকরা ভিতরে প্রবেশ করতে চাইলে তাদের সরাসরি বাধা দেন প্রক্টরিয়াল বডি। পরে মুল ফটকের বাইরে তাদের হাতে প্রেস রিলিজ হাতে ধরিয়ে দেয়া হয়।
এদিকে ভর্তি পরীক্ষার ৫ মিনিট পরেও ঢুকতে দেয়া হয়নি দুই পরীক্ষার্থীকে। যেখানে গত দুই পরীক্ষায় শুরুর ৩০মিনিট পরেও ঢুকতে দেয়া হয়েছিল। দেরী করে আসার কারণ হিসেবে ওই দুই পরীক্ষার্থী বলেন, আমরা অনেক দুর থেকে এসেছি। সকাল ৬টায় রওনা হয়েও আসতে পারিনি। তবে প্রশাসন থেকে বলা হয়, বিলম্বে ঢুকতে দেওয়া নিয়মের বাইরে ।
ছাত্রলীগকে প্রবেশ করতে দিলেও সাংবাদিকরা বাইরে থাকার বিষয়টি জানতে চাইলে বিশ্ববিদ্যালয় প্রক্টর ড.নুর মোহাম্মদ বলেন, ছাত্রলীগের কাউকে অনুমতি দেয়া হয় নাই। তবে তারা কেন্দ্রর ভিতরে পানি বিতরণ করছিল। এছাড়া দুয়েকজন হয়তো দরকারে প্রবেশ করতে পারে।

সাব্বির// এসএমএইচ//১৩ই অক্টোবর, ২০১৮ ইং ২৮শে আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …