জরুরি সংসদ অধিবেশন ডাকার আহ্বান বদরুদ্দোজা চৌধুরীর

নিজস্ব প্রতিবেদক :

জাতীয় সংসদের জরুরি অধিবেশন ডেকে প্রচলিত সড়ক নিরাপত্তা আইন সংশোধন করার দাবি জানিয়েছেন যুক্তফ্রন্টের চেয়ারম্যান অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী। আজ রোববার সকালে রাজধানীর বারিধারায় নিজ বাসভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের চলমান আন্দোলনের বিষয়ে যুক্তফ্রন্টের বক্তব্য তুলে ধরতে গিয়ে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগ সরকারের সমালোচনা করে বদরুদ্দোজা বলেন, ‘আপনি একদিক দিয়ে ভালো কথা বলবেন, অন্যদিক দিয়ে গুণ্ডা লেলিয়ে দেবেন, পুলিশ লেলিয়ে দেবেন, এগুলো সরকারের ভুল পদক্ষেপ। আমি বলব, এমন পদক্ষেপ থেকে তাড়াতাড়ি সরে আসুন।’ বদরুদ্দোজা আরো বলেন, শিশুরা দেখিয়ে দিয়েছে রাষ্ট্র ও সরকার সঠিক পথে চলছে না।

গত ২৯ জুলাই রাজধানীর কুর্মিটোলার বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহনের বাসের চাপায় দুই কলেজ শিক্ষার্থী নিহত হয়। এ ছাড়া আহত হয় বেশ কয়েকজন। নিহত শিক্ষার্থীরা হলো শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের একাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্রী দিয়া খানম মিম ও দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম রাজীব। এ ঘটনার প্রতিবাদে রাস্তায় বিক্ষোভে ফেটে পড়ে শিক্ষার্থীরা। টানা অষ্টম দিনের মতো তারা রাস্তায় নিয়েছে। গতকাল রাজধানীর জিগাতলায় আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা চালায় একদল যুবক। আজও পুলিশ ও শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ হয়।

সাব্বির// এসএমএইচ//৫ই আগস্ট, ২০১৮ ইং ২১শে শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …