জরুরি সহায়তা ছাড়া পাকিস্তান টিকে থাকতে পারবে না : অ্যাঞ্জেলিনা জোলি

বিনোদন ডেস্ক

হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি জানিয়েছেন, বড় ধরনের মানবিক সহায়তা ছাড়া টিকে থাকতে পারবে না পাকিস্তানের বন্যা দুর্গত বহু মানুষ।

তিনি বলেন, জীবনে এমন দৃশ্য কখনো দেখিনি। জলবায়ু পরিবর্তনের জন্য দায়ী না হয়েও পাকিস্তানকে ফল ভুগতে হচ্ছে। বিশ্ববাসীর জন্য এটা এক অশনি সংকেত। এখানে শত শত শিশু পুষ্টিহীনতা, রোগবালাইয়ে ভুগছে। মানুষের মাথা গোজার ঠাঁই নেই। ফসল ধ্বংস হয়ে গেছে। জরুরি সহায়তা না পেলে তাদের পক্ষে বেঁচে থাকা সম্ভব নয়।

বুধবার (২১ সেপ্টেম্বর) দেশটি সফরকালে এ আশঙ্কার কথা জানান হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি।সিএনএন’র এক প্রতিবেদনে বলা হয়, জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থার বিশেষ প্রতিনিধি হিসেবে পাকিস্তান সফরে গিয়েছেন জোলি। রাজধানী ইসলামাবাদে সরকারের কর্মকর্তাদের সাথে আলোচনা করেন তিনি। এর আগে বন্যায় বিপর্যস্ত সিন্ধু প্রদেশের বিভিন্ন এলাকা পরিদর্শনে যান জোলি। সেসব এলাকায় ঘরবাড়ি হারিয়ে এখনো খোলা আকাশের নিচে বাস করছেন হাজারো মানুষ। বন্যার পানি নেমে গেলেও ব্যাপক ভাবে ছড়াচ্ছে ডায়রিয়া, টাইফয়েড, ডেঙ্গু, ম্যালেরিয়ার মতো রোগবালাই।

হাসপাতাল ক্ষতিগ্রস্ত হওয়ায় মিলছে না পর্যাপ্ত চিকিৎসা সেবাও। আছে খাবার ও বিশুদ্ধ পানির তীব্র সংকটও।দেশটিতে জরুরি ভিত্তিতে ত্রাণ সহায়তার আহ্বান জানিয়েছেন অ্যাঞ্জেলিনা জোলি।

Check Also

চন্দনাইশে ইয়াবা ট্যাবলেটসহ আটক ১

জার্নাল ডেস্ক চন্দনাইশে গোপন সংবাদের ভিত্তিতে বিশেষ অভিযান চালিয়ে ইয়াবাপাচারকারী এক যুবককে আটক করেছে পুলিশ। …

প্যারিস ফ্যাশন উইকে দীপিকার বাজিমাত

বিনোদন ডেস্ক এ বছর প্যারিস ফ্যাশন সপ্তাহের তৃতীয় দিনে বাজিমাত করেছেন দীপিকা পাড়ুকোন। ‘লুই ভিতোঁ’র …