জাতীয় শোক দিবসে টুঙ্গিপাড়ায় চট্টগ্রামের মেজবান

নিজস্ব প্রতিনিধি, গোপালগঞ্জ :

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবান আয়োজন করা হয়েছে। বুধবার চট্রগ্রামের সাবেক মেয়র প্রয়াত এবিএম মহিউদ্দিন চৌধুরীর পক্ষে প্রতিবারের মতো এবারও মেজবানের আয়োজন করা হয়েছে। টুঙ্গিপাড়ার পাটগাতিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিগ্রি কলেজ মাঠে ৩০ হাজার মুসলমান ও বালাডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে ১০ হাজার হিন্দু ধর্মাবলম্বীদের জন্য মেজবানের ব্যবস্থা করা হয়েছে।
টুঙ্গিপাড়ায় মেজবানের অগ্রবর্তী দল ইতোমধ্যে এসে পৌঁছেছেন। এবারের মেজবান উপলক্ষে ইতোমধ্যে ৩৫টি গরু ও ৩ হাজার মুরগি কেনা হয়েছে বলে জানিয়েছেন আয়োজনকারীরা।
টুঙ্গিপাড়ায় অবস্থানরত অগ্রবর্তী দলের সমন্বয়কারী ও সাবেক সিটি মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর একান্ত সচিব মুহাম্মদ ওসমান গণি সাংবাদিকদের জানিয়েছেন, প্রয়াত চট্টলবীর এবিএম মহিউদ্দিন চৌধুরীর কনিষ্ঠ পুত্র বোরহানুল হাসান চৌধুরী সালেহীন এবারের মেজবান আয়োজনের তত্ববধান করছেন।
বাবুর্চি হিসেবে সঙ্গে রয়েছেন মোহাম্মদ হোসেন। ইতোমধ্যে মেজবানের জন্য বিশাল আকৃতির দুইটি প্যান্ডেল, রান্নার জন্য চুলাসহ সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এ দিন দুপুর ১২টা থেকে খাওয়া দাওয়া শুরু হবে। চলবে সন্ধ্যা পর্যন্ত।

সাব্বির// এসএমএইচ//১৪ই আগস্ট, ২০১৮ ইং ৩০শে শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …