জাতীয় শোক দিবসে রাবি প্রশাসনের নানা কর্মসূচি

রাবি প্রতিনিধি

১৫ আগস্ট জাতীয় শোক দিবসে দিনব্যাপী নানা কর্মসূচি হাতে নিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন। সোমবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, এদিন সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন করা হবে। সকাল সাড়ে সাতটায় কালোব্যাজ ধারণ করে প্রশাসন ভবনের সামনে থেকে শোকর‌্যালি বের করা হবে। র‌্যালিটি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে গিয়ে তাঁর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করবে। র‌্যালিতে উপস্থিত হওয়ার জন্য বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগ, হল, ইনস্টিটিউট ও সংগঠনকে অনুরোধ করা হয়েছে।

সকাল সাড়ে আটটায় বিশ্ববিদ্যালয় স্কুল ও শেখ রাসেল মডেল স্কুলে শিক্ষার্থীদের চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। সকাল সাড়ে নয়টায় বিশ্ববিদ্যালয় স্কুলে রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে কুরআনখানি ও মিলাদ মাহফিল এবং সন্ধ্যা ছয়টায় কেন্দ্রীয় মন্দিরে বিশেষ প্রার্থনার ব্যবস্থা করা হয়েছে। সন্ধ্যা সাতটায় শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে বঙ্গবন্ধুর ওপর নির্মিত তথ্যচিত্র প্রদর্শনীর মাধ্যমে দিনব্যাপী কর্মসূচি শেষ হবে।

সাব্বির// এসএমএইচ//১৪ই আগস্ট, ২০১৮ ইং ৩০শে শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …